প্রিন্ট করুন প্রিন্ট করুন

এক টাকার নওয়াজউদ্দিন

শোবিজ ডেস্ক: ‘মিস্টার পারফেকশনিস্ট’ আমির খান নো কম্প্রোমাইজে বিশ্বাসী। তাই তার পারিশ্রমিক ৫০ কোটি রুপির কাছাকাছি। ‘কিং খান’ শাহরুখের ৪০-৪৫ কোটি রুপি। ছবিপ্রতি সালমান খান নেন ৬০ কোটি রুপি। কোটির ঘরে আছেন রণবীর সিংহ, রণবীর কাপুরের মতো অভিনেতারাও। গত বছরে বলিউড তারকারদের পারিশ্রমিক মোটামুটি এমনই ছিল। ভারতে নোট বাতিলের কোনো ছাপ পড়েনি তাদের পারিশ্রমিকে।

কোটি কোটি টাকা নেওয়া অভিনেতার বিপরীতে ব্যতিক্রমও রয়েছেন। এমনই এক অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি। শ্লোক শর্মা পরিচালিত ছবি ‘হারামখোর’-এর জন্য মাত্র এক টাকা পারিশ্রমিক নিলেন নওয়াজ।

২০১৫ সালে নিউইয়র্ক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রিমিয়ার হয় এ ছবির। সেন্সর বোর্ডের কাঁচি টপকে, অনেক বাধাবিপত্তি পেরিয়ে অবশেষে ভারতে মাটিতে মুক্তি পেলো ‘হারামখোর’। শিক্ষকের সঙ্গে ছাত্রীর প্রেম ও পরবর্তী সমস্যা নিয়ে এ ছবির এগিয়ে চলা।

এমনিতে ‘হারামখোর’ একটি কম বাজেটের ছবি। সেটা জানতেন নওয়াজ। তবু শুধু স্ক্রিপ্ট পছন্দ হওয়ায় এ সিনেমায় অভিনয় করতে রাজি হয়েছিলেন। এ প্রসঙ্গে প্রযোজক গুনিত মোংগা বলেন, ‘শুরুতেই নওয়াজের এ সিনেমার স্ক্রিপ্ট বেশ পছন্দ হয়ে যায়। এক টাকা পারিশ্রমিকে কাজ শুরু করেন।’ আসলে এ সিনেমাতে একটি প্যাশন কাজ করেছে। নওয়াজ সেটা বুঝতে পেরেছিল। ও এত সহƒদয় যে মাত্র এক টাকা পারিশ্রমিক নেয় ‘টোকেন মানি’ হিসেবে, বলেন গুনিত মোংগা।