এক টাকায় চুক্তিবদ্ধ হলেন নায়িকা নিপুণ!

শোবিজ ডেস্ক: এমন ঘটনা সচরাচর মেলে না। যেমনটা ঘটালেন চিত্রনায়িকা নিপুণ। মাত্র এক টাকার বিনিময়ে চুক্তিবদ্ধ হলেন ‘মনোলোক’ নামের একটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে।

১৭ নভেম্বর (বুধবার) রাজধানীর একটি অভিজাত ক্লাবে অনুষ্ঠিত হলো ছবিটির মহরত। শহীদ রায়হান রচিত ও পরিচালিত পূর্ণদৈর্ঘ্য মনস্তাত্ত্বিক ঘরানার এই ছবিটি প্রযোজনা করছেন হাফিজ আলম বক্স।

মহরতে প্রধান অতিথি ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর, এমপি। ছিলেন ছবিটির পরিচালক ও শিল্পী-কুশলীরাও।

এক টাকায় চুক্তিবদ্ধ হওয়া প্রসঙ্গে নির্মাতা শহীদ রায়হান বলেন, ‘নিপুণ একজন পেশাদার অভিনেত্রী। আমি অবাক হলাম সেই মানুষটির এই রূপ থেকে। শুধুমাত্র ছবিটির পাণ্ডুলিপি আর আমাদের পরিকল্পনার কথা শুনেই তিনি এতে কাজ করার জন্য আগ্রহ প্রকাশ করলেন। তাই নয়, তিনি স্বেচ্ছায় মাত্র এক টাকার বিনিময়ে আমাদের সঙ্গে চুক্তিবদ্ধ হলেন। একজন পরিচালক হিসাবে এটা যে কি পরিমাণের সম্মান ও উৎসাহের বিষয়, সেটি বলে বুঝাতে পারবো না। নিপুণের এই ঘটনাটি উদাহরণ হয়ে থাকবে।’

নির্মাতা জানান, ২১ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত একটানা ছবিটির শুটিং হবে ঢাকার বিভিন্ন লোকেশনে। আর এটি মুক্তির লক্ষ্য আসছে স্বাধীনতা দিবসে (২৬ মার্চ)।

ছবিটিতে নিপুণ অভিনয় করবেন একজন মায়ের চরিত্রে। নির্মাতার ভাষায়, ‘মা বলতে এখানে আমরা বুঝাতে চাইবো দেশ মাতৃকাকে। মা মানেই দেশ- সেই বিষয়টি ফুটিয়ে তুলবো নিপুণের চরিত্রটির মাধ্যমে।’

‘মনোলোক’ এর প্রেক্ষাপটও দীর্ঘ। স্বাধীনতা উত্তর রাজনৈতিক প্রবাহ থেকে শুরু করে উঠে আসবে ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রেক্ষাপটও।

মহরত অনুষ্ঠানে এসে প্রধান অতিথির বক্তব্যে আসাদুজ্জামান নূর এই সিনেমা নির্মাণের উদ্যোগকে অভিষিক্ত করেছেন ব্যতিক্রমী বিভূতি এবং সপ্রশংস অভিনন্দনে।

এর আগে ‘বঙ্গবন্ধু’ ছবিতে মাত্র এক টাকায় চুক্তিবদ্ধ হয়ে প্রশংসিত হন নায়ক আরিফিন শুভ।

প্রিন্ট করুন প্রিন্ট করুন   ❑ পড়েছেন  ৯৪  জন  

সর্বশেষ..