খবর দিনের খবর

এখনই বাংলাদেশে অফিস খোলার পরিকল্পনা নেই: ফেসবুক

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে শিগগরিই অফিস খোলার কোনো পরিকল্পনা নেই জানিয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক সুশীল সমাজ ও বেসরকারি সংস্থার সঙ্গে অংশীদারিত্বের মাধ্যমে কাজ করবে বলে জানিয়েছে।

ফেসবুকের এশিয়া-প্যাসিফিক অঞ্চলের হেড অব সেইফটি পলিসি অ্যাম্বার হকস গতকাল এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘বাংলাদেশে আমাদের অফিস খোলার এ মুহূর্তে কোনো পরিকল্পনা নেই। অফিস খোলার বিষয়ে প্রতিশ্রুতিবদ্ধ নই মানে এমন নয় যে আমাদের সম্পর্ক প্রতিশ্রুতিবদ্ধ নয়। আমরা সম্প্রতি এক পাবলিক পলিসি ম্যানেজার নিয়োগ করেছি। আমরা অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করতে বিনিয়োগ করছি। এনজিও, নিরাপত্তা নিয়ে কাজ করে এমন সংস্থা এবং সিভিল সোসাইটি সংস্থার সঙ্গে কাজ করার ভাবছি। আমরা অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করার বাড়ানোর পরিকল্পনার করছি।’

গত বছরের সেপ্টেম্বরে ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে বাংলাদেশ সরকারের একটি প্রতিনিধিদল ঢাকায় বৈঠক করে। ওই বৈঠকের পরে সরকারের প্রতিনিধিদল জানিয়েছিল, ফেসবুক বাংলাদেশে একটি অফিস খুলতে আগ্রহী এবং তারা এখানে আঞ্চলিক প্রতিনিধি নিয়োগ দেবে।

গত সেপ্টেম্বরে ফেসবুকে বাংলাদেশি কনটেন্ট বিষয়ে যে কোনো সমস্যা দ্রুত সমাধানসহ বাংলাদেশের অংশ দেখাশোনার জন্য একজন বাংলাদেশি বাংলাভাষীকে পাবলিক পলিসি ম্যানেজার হিসেবে নিয়োগ দেয় প্রতিষ্ঠানটি। এছাড়া প্রতিষ্ঠানটির অনুমোদিত সেলস পার্টনার নিয়োগ দেয়।

ফেসবুকের সেইফটি পলিসি নিয়ে এ সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির এই কর্মকর্তা বলেন, ‘স্থানীয় সংস্থাগুলোর সঙ্গে অংশীদারিত্ব আমাদের সাফল্যের মূলমন্ত্র। এ বছরের শুরুতে আমরা আমাদের ইনফরমেশন হাবের মাধ্যমে করোনাকালীন কীভাবে স্বাস্থ্যবিধি মেনে নিরাপদে থাকা যাবে সে সম্পর্কে ব্যবহারকারীদের সচেতন করতে বাংলাদেশের স্বাস্থ্য এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সঙ্গে অংশীদারিত্ব করেছি।’

প্রিন্ট করুন প্রিন্ট করুন
ট্যাগ ➧

সর্বশেষ..