সুশিক্ষা

এখন সময় উদ্ভাবনের…

আইডিএলসি অ্যাসেট ম্যানেজমেন্টের চেয়ারম্যান মতিউল ইসলাম নওশাদ বলেছেন, পৃথিবীতে বস্তুগত আবিষ্কারের প্রয়োজন কমে আসছে। এখন সময় উদ্ভাবনের। আমাদের সময়ের সমস্যা ও সংকটের ধরন যেমন নতুন, তার সমাধানও নতুন ও উদ্ভাবনী উপায়ে খুঁজে নিতে হবে। ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউ) স্প্রিং ২০২০ সেমিস্টারের ওরিয়েন্টেশনে স্পিকারের বক্তব্যে কথাগুলো বলেন তিনি।

উচ্চশিক্ষার ইচ্ছা বুকে নিয়ে ইডিইউতে স্প্রিং ২০২০ সেমিস্টারে ভর্তি হয়েছেন এক ঝাঁক নবীন শিক্ষার্থী। জীবনের এ নতুন পর্বে তাদের স্বাগত জানাতে ও ভবিষ্যৎ জীবনের দিকনির্দেশনা দিতে সম্প্রতি ক্যাম্পাসে এক ওরিয়েন্টেশন প্রোগ্রামের আয়োজন করা হয়।

ট্রেজারার অধ্যাপক সামস উদ-দোহার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক মু. সিকান্দার খান। তিনি বলেন, ইডিইউ শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি নৈতিক শিক্ষাদানের মাধ্যমে মানবিকবোধ জাগ্রত করছে। মানুষের মতো মানুষ হওয়ার যে লক্ষ্য আমাদের হওয়া উচিত, সে লক্ষ্যে পরিচালিত হওয়ার সব পাথেয় তুলে ধরছি।

অনুষ্ঠানের গেস্ট অব অনার ছিলেন ইডিইউর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান। তিনি বলেন, চিন্তা-ভাবনায় বৈশ্বিক ও উদ্ভাবনী হতে হবে। শিক্ষার্থীদের বিশ্বনাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বিশেষ পরিকল্পনা রয়েছে আমাদের। স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার সজল কান্তি বড়ুয়া।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির স্কুল অব লিবারেল আর্টসের অ্যাসোসিয়েট ডিন মুহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরী, স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের অ্যাসোসিয়েট ডিন ড. মো. নাজিম উদ্দিন, স্কুল অব বিজনেসের ডিন অ্যাসোসিয়েট ড. মোহাম্মদ রকিবুল কবির, প্রক্টর অনন্যা নন্দীসহ শিক্ষকরা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..