স্পোর্টস

এটিপি কাপে চ্যাম্পিয়ন জোকোভিচের সার্বিয়া

ক্রীড়া ডেস্ক : টেনিসকে আকর্ষণীয় করতে অনেক দিন ধরেই নতুন একটি টুর্নামেন্ট আয়োজনের চেষ্টা করে আসছিল টেনিস খেলোয়াড়দের সংগঠন এটিপির। শেষ পর্যন্ত এটিপি এবার নিজেদের নামেই শুরু করেছে আন্তর্জাতিক টুর্নামেন্ট। সে টুর্নামেন্টের শিরোপা গত পরশু জিতেছে নোভাক জোকোভিচের সার্বিয়া।

এটিপি কাপের প্রথম টুর্নামেন্টে মোট ২৪ দেশ ৬টি গ্রুপে ভাগ হয়ে খেলেছে। শেষ পর্যন্ত শিরোপার লড়াই আটকে যায় স্পেনের রাফায়েল নাদাল ও সার্বিয়ার জোকোভিচের মধ্যে। তারা দুজনই নিজ নিজ দল নিয়ে উঠে এসেছিলেন ফাইনালে।

গত পরশু স্পেন-সার্বিয়া ম্যাচে কিছুটা এগিয়ে ছিল স্পেন। তবে সার্বিয়ার হয়ে দেয়াল হয়ে দাঁড়ান নোভাক জোকোভিচ একাই। প্রথম ম্যাচে রবার্তো আগুত কোনো সুযোগই দেননি দুসান লাজোভিচকে। ৭-৫, ৬-১ গেমে সরাসরি সেটে জিতে নিয়ে এগিয়ে যায় স্পেন। কিন্তু এরপরই শুরু হয় জোকোভিচ শো। দ্বিতীয় ম্যাচে নাদালকে পাত্তাই দেননি তিনি। সরাসরি সেটে নাদালকে হারান এ তারকা।

নাদালের অবশ্য ডাবলসে স্বরূপে ফেরার সুযোগ ছিল। কিন্তু ম্যাচ শুরুর আগেই সরে দাঁড়ান তিনি। সে সুবিধা নিয়েই স্পেনের পাবলো ক্যারেনো বুস্তা ও ফেলিশিয়ানো লোপেজ জুটিকে ৬-৩, ৬-৪ গেমে সরাসরি সেটে হারিয়ে শিরোপা জিতে নেয় সার্বিয়ার জোকোভিচ-ট্রিকোরি জুটি। এর ফলে এটিপি কাপের প্রথম সংস্করণের শিরোপা জিতে আনন্দে মাতে পুরো সার্বিয়া টেনিস দল।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..