দিনের খবর

এনআরবি ব্যাংকের ৩ পরিচালককে দুদকে তলব

নিজস্ব প্রতিবেদক: এনআরবি ব্যাংকের তিন পরিচালক নাফিজ রশিদ খান, নাভিদ রশিদ খান, ইদ্রিস এবং শেয়ারহোল্ডার আমিনুর রশিদ খানকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাদের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন ও অর্থ পাচারের অভিযোগ রয়েছে। আজ সোমবার দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

তাদের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ অনুসন্ধান করছে দুদক। এ লক্ষ্যে দুটি আলাদা টিমও গঠন করেছে সংস্থাটি। ইতোমধ্যে প্রাথমিক তথ্য অনুসন্ধানের কাজও শুরু হয়েছে। প্রয়োজনীয় অন্যান্য তথ্য ও দালিলিক প্রমাণ সংগ্রহের জন্য বাংলাদেশ আর্থিক গোয়েন্দা ইউনিটসহ (বিএফআইইউ) বিভিন্ন সংস্থার কাছে চিঠি দিয়েছে দুদক।

চিঠিতে তাদের নিজ নামে ও তাদের স্বার্থ সংশ্লিষ্ট হিসাবের তথ্য, কেওআইসি প্রোফাইল, টিন সার্টিফিকেটসহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত তথ্য চাওয়া হয়।

তাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে, এনআরবি ব্যাংকের শেয়ারহোল্ডার আমিনুর রশিদ খান ও তার দুই সন্তান বিভিন্ন অনিয়ন ও দুর্নীতির মাধ্যমে ব্যাংকের বিপুল পরিমাণ শেয়ারের মালিক হন। এছাড়া দুবাইতে ব্যংকের দুই পরিচালকের নামে বাল্ক ট্রেড ইন্টারন্যশনালসহ বেশকিছু কোম্পানি রয়েছে। এছাড়া তিন অভিযুক্তের বিরুদ্ধে বিদেশে অর্থ পাচারের অভিযোগ রয়েছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..