দিনের খবর

এনবিআরের পক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ

নিজস্ব প্রতিবেদক: স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) পক্ষ থেকে বঙ্গবন্ধুসহ সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে।

শনিবার (১৫ আগস্ট) এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমের নেতৃত্বে এনবিআরের ভ্যাট কমিশনারেট, কাস্টমস হাউস, কর অঞ্চল এবং দপ্তর, সংস্থাসমূহের কর্মকর্তারা ধানমন্ডির ৩২ নম্বর রোডের বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় এনবিআরের সদস্য, কাস্টমস, ভ্যাট ও আয়কর কমিশনার, বিভিন্ন অধিদপ্তরের মহাপরিচালকসহ কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিরেন।

এরপর ধানমন্ডির তাকওয়া মসজিদে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদ সদস্যদের পবিত্র আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। একইসঙ্গে প্রধানমন্ত্রী এবং তাঁর পরিবারের সদস্যদের বর্ণাঢ্য কর্মময় জীবন, সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়।

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকীতে জাতীয় শোক দিবস পালনের অংশ হিসেবে এনবিআর, জাতীয় সঞ্চয় অধিদপ্তর ও এর অধীনস্থ মাঠ অফিসসমূহ এবং কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আপীলাত ট্রাইব্যুনাল, ট্যাকসেস আপীলাত ট্রাইব্যুনালে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

এছাড়া বিসিএস (কর) একাডেমি এবং কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট ট্রেনিং একাডেমি, এনবিআরের আওতাধীন ছয়টি কাস্টমস হাউস, ১২টি ভ্যাট কমিশনারেট, ৩১টি কর অঞ্চলসহ সারাদেশে সকল দপ্তর ও মাঠ অফিসে জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, পুষ্পস্তবক অর্পণ, স্বাস্থ্য বিধি মেনে আলোচনা সভা, মিলাদ মাহফিল, বিশেষ দোয়ার আয়োজন করছে।

অপরদিকে ১৫ আগস্ট কালরাত্রিতে বঙ্গবন্ধুসহ সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছে বিসিএস (কাস্টমস অ্যান্ড ভ্যাট) অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ সিভিল সার্ভিস (ট্যাকসেশন) অ্যাসোসিয়েশন। দুই অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ও মহাসচিবের নেতৃত্বে অ্যাসোসিয়েশনের অন্যান্যরা উপস্থিত ছিলেন।

###

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..