বাণিজ্য সংবাদ

‘এনভয় গ্রুপে চাকরি পাবে প্রতিবন্ধীরা’

নিজস্ব প্রতিবেদক: শারীরিক প্রতিবন্ধীরা সামান্য দক্ষতা থাকলেই এনভয় গ্রুপে চাকরির ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন তৈরি পোশাকশিল্প মালিকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ’র সাবেক সভাপতি আব্দুস সালাম মুর্শেদী। তিনি বলেন, আমাদের এনভয় গ্রুপ ২২ হাজার মানুষের একটি পরিবার। শারীরিকভাবে কোনো প্রতিবন্ধীর যদি সামান্য দক্ষতাও থাকে, তাহলে আমাদের পরিবারে নেওয়ার চেষ্টা করা হবে। গতকাল রোববার আন্তর্জাতিক শেফস দিবস উপলক্ষে রাজধানীর বিজয়নগরে ঢাকা সরকারি বধির হাইস্কুলে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সালাম মুর্শেদী বলেন, শারীরিক প্রতিবন্ধীরা যদি চাকরি করতে চায়, তারা যেন আমার সঙ্গে যোগাযোগ করে। আশা করি আমরা তাদের তৈরি পোশাকশিল্পে কিছু একটা ব্যবস্থা করতে পারব। তবে এক্ষেত্রে নিজেদের দক্ষ কর্মী হিসেবে তৈরি হতে হবে।

অনুষ্ঠানে সালাম মুর্শেদী প্রথমে স্কুলের অন্তত ৮০ বধির ছাত্রকে নিয়ে কেক কাটেন। এরপর প্রতিবন্ধীদের নিয়ে পাঁচতারকা হোটেলের শেফদের রান্না করা খাবার খান।

‘ভেজালমুক্ত খাদ্য উপকরণ চাই’ সেøাগান সামনে রেখে এ অনুষ্ঠানের আয়োজন করে রন্ধনবিষয়ক ম্যাগাজিন স্বাদকাহন। এ সময় আরও উপস্থিত ছিলেন সালাম মুর্শেদীর সহধর্মিণী শারমিন মুর্শেদী, স্বাদকাহনের সম্পাদক ইসরাত জাহান দিলরুবা, র‌্যাডিসন হোটেলের শেফ আফরোজা নাজনিন সুমি, দিল আফরোজ সাইদা প্রমুখ।

সর্বশেষ..