এপিএ বাস্তবায়নে বিএইচবিএফসি আবারও প্রথম

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের (এফআইডি) আওতাধীন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) বাস্তবায়নে নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান ক্যাটেগরিতে এবারও প্রথম স্থান অধিকার করেছে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন (বিএইচবিএফসি)। ২০২০-২১ অর্থবছরের এপিএ-বিষয়ক বার্ষিক পরিবীক্ষণ ও মূল্যায়নে অতি উত্তম মান-সূচকে প্রতিষ্ঠানটি এ কৃতিত্ব অর্জন করে। সম্প্রতি এফআইডি থেকে এপিএর ফলাফল ঘোষণার পাশাপাশি কৃতিত্বপূর্ণ এ অর্জনের জন্য বিএইচবিএফসি কর্তৃপক্ষকে অভিনন্দন জানানো হয়। এফআইডির অধীন একটি নিয়ন্ত্রক প্রতিষ্ঠান ও ১৭টি ব্যাংক, বিমা ও ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে এপিএ ২০২০-২১ সম্পাদিত হয়েছিল। এফআইডির মূল্যায়নে বিএইচবিএফসি সর্বোচ্চ ৯২ দশমিক আট নম্বর পেয়ে এ গৌরব অর্জন করে। বিএইচবিএফসি’র ব্যবসায় নির্দেশক অধিকাংশ সূচকে এ বছর এ যাবৎকালের সেরা সাফল্যের পাশাপাশি এপিএ’তে প্রথম স্থান অর্জিত হলো।

সরকার ঘোষিত এপিএ ও শুদ্ধাচার বাস্তবায়নকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বিএইচবিএফসি ব্যবস্থাপনা পরিচালক মো. আফজাল করিম নিজে এর পরিপালন ও বাস্তবায়ন অগ্রগতি তদারক করেন। করিমের নেতৃত্বে করপোরেশনের ব্যবস্থাপনা কর্তৃপক্ষসহ সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের অক্লান্ত প্রচেষ্টায় এপিএতে অতি উত্তম মান-সূচকে এ শ্রেষ্ঠত্ব অর্জন প্রতিষ্ঠানটির ধারাবাহিক উন্নতির বার্তা বহন করে।

এপিএ’তে অনন্য এ অর্জনের জন্য বিএইচবিএফসি’র পর্ষদ চেয়ারম্যান অধ্যাপক ড. মো. সেলিম উদ্দিন এবং ব্যবস্থাপনা পরিচালক মো. আফজাল করিম এফআইডি’র সংশ্লিষ্ট নির্বাহী, করপোরেশন পরিচালনা পর্ষদ এবং প্রতিষ্ঠানটির সর্বস্তরের কর্মকর্তা কর্মচারীদের কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান। এ অর্জনের কৃতিত্ব সব কর্মকর্তা-কর্মচারীদের অক্লান্ত আন্তরিক পরিশ্রমের ফসল বলে উল্লেখ করে তারা আগামীতেও এ অর্জন ধরে রাখার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন। বিজ্ঞপ্তি


সর্বশেষ..