করপোরেট কর্নার

এফবিসিসিআই আইকন ভবনের শুভ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর হাটখোলায় গতকাল ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) নবনির্মিত আইকন ভবন ভার্চুয়াল মাধ্যমে উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন। অনলাইনে সংযুক্ত থেকে তিনি এফবিসিসিআইয়ের হাটখোলা ভবনের উদ্বোধন ঘোষণা করেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে অনলাইনে সংযুক্ত ছিলেন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি এবং সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিন। এছাড়া সংযুক্ত ছিলেন এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম, সিনিয়র সহ-সভাপতি, সহ-সভাপতি, পরিচালক প্রমুখ।

অনুষ্ঠানে শেখ ফজলে ফাহিম বলেন, এ ভবনটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২০০৮ সালে করা অর্থায়নের আওতায় ৬৪ জেলার চেম্বারের নিজস্ব জমি ও ভবনের অন্তর্ভুক্ত। সাবেক সভাপতিরা প্রাতিষ্ঠানিক ধারাবাহিকতা বজায় রেখে ধাপে ধাপে এ ভবনের কাজ এগিয়ে নিয়ে গেছেন। বর্তমান বোর্ডের সহযোগিতায় এবং অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর পূর্ণাঙ্গ সহযোগিতার ফসল হিসেবে এ ভবন উদ্বোধন করা সম্ভব হচ্ছে।

প্রধান অতিথির বক্তব্যে নূর-ই-আলম চৌধুরী নবনির্মিত এফবিসিসিআই ভবন করোনা চিকিৎসার কাজে ব্যবহার করতে দেয়ার জন্য এফবিসিসিআই সভাপতিকে ধন্যবাদ জানান। তিনি বলেন, প্রধানমন্ত্রীর উন্নয়ন ভিশনের সঙ্গে ব্যবসায়ীদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাংলাদেশে চট্টগ্রাম ও মোংলা বন্দরের সঙ্গে বর্তমান সরকার স্বল্প সময়ের মধ্যে পায়রা বন্দর, পানগাঁও বন্দর করে দিয়েছেন। এর সঙ্গে মাতারবাড়ী গভীর সমুদ্র বন্দর ও পদ্মা ব্রিজ অতি শিগগিরই শেষ হবে এবং তিনি বর্তমান সরকারের সহায় বিভিন্ন অবকাঠামো উন্নয়নের কথা উল্লেখ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি শফিউল ইসলাম মহিউদ্দিন বর্তমান এফবিসিসিআইয়ের আধুনিকায়ন ও কৌশলগত উদ্যোগ গ্রহণ করার জন্য শেখ ফজলে ফাহিম ও এফবিসিসিআই বোর্ড সদস্যদের ধন্যবাদ জানান।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..