দিনের খবর শেষ পাতা

এফবিসিসিআই পরিচালনা পর্ষদের নির্বাচনে বাধা নেই

নিজস্ব প্রতিবেদক: লকডাউনের মাঝে ব্যবসায়ী ও শিল্পপতিদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) পরিচালনা পর্ষদের নির্বাচন কেন বন্ধ করার নির্দেশ দেয়া হবে না, তা জানতে চেয়ে জারি করা রুল খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। এর ফলে নির্ধারিত তারিখে ওই নির্বাচন অনুষ্ঠানে আর কোনো বাধা রইল না বলে জানান আইনজীবীরা।

গতকাল রোববার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে এফবিসিসিআই’র নির্বাচন বোর্ডের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক ও ব্যারিস্টার ইমতিয়াজ মইনুল ইসলাম। অন্যদিকে রিটের পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট মো. খুরশীদ আলম খান ও ব্যারিস্টার এইচএম সানজিদ সিদ্দিকী।

এর আগে গত ২০ এপ্রিল এফবিসিসিআই পরিচালনা পর্ষদের নির্বাচন কেন বন্ধ করার নির্দেশ দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছিলেন হাইকোর্ট। এ-সংক্রান্ত রিটের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ রুলসহ আদেশ দেন।

ব্যারিস্টার ইমতিয়াজ মইনুল ইসলাম বলেন, নির্বাচন প্রক্রিয়া বন্ধে জারি করা রুল প্রত্যাহার করতে এফবিসিসিআই’র নির্বাচনী বোর্ড ও এফবিসিসিআই প্রেসিডেন্টের পক্ষে আজ হাইকোর্টে আবেদন করেছিলাম। আদালত শুনানি নিয়ে রুল খারিজ করে দিয়েছেন। ফলে এফবিসিসিআই’র নির্বাচন অনুষ্ঠানে বাধা রইল না।

প্রসঙ্গত, এর আগে করোনার মাঝে নির্বাচন বন্ধে গত ১৪ এপ্রিল সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়। কিন্তু সে আবেদনের কোনো জবাব না পাওয়ায় হাইকোর্টে রিট আবেদন দায়ের করেন ভোটার আমির উদ্দিন বিপুল। সে রিটের শুনানি নিয়ে রুলসহ আদেশ দেন হাইকোর্ট।

আগামী ৫ মে এফবিসিসিআই’র ২০২১-২০২৩ মেয়াদের পরিচালনা পর্ষদের দ্বিবার্ষিক নির্বাচনের জন্য দিন ধার্য রয়েছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন
ট্যাগ ➧

সর্বশেষ..