স্পোর্টস

এবার আয়ারল্যান্ড সফর নিয়ে শঙ্কা

ক্রীড়া প্রতিবেদক: চলতি মাসের শেষ দিকে তৃতীয় ধাপে পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশের। কিন্তু প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে আপাতত স্থগিত করা হয়েছে ওই সফর। সে ধারাবাহিকতায় এবার টাইগারদের আয়ারল্যান্ড সফর নিয়েও জেগেছে শঙ্কা।

আগামী মে মাসে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আয়ারল্যান্ড যাওয়ার কথা বাংলাদেশের। সেখানে শুরুতেই বেলফাস্টে ৩টি ওয়ানডে খেলার কথা রয়েছে। একই সফরে তাদের বিপক্ষে ইংল্যান্ডের মাটিতে ৪টি টি-টোয়েন্টি ম্যাচ রয়েছে। ভেন্যু ওভালসহ চারটি স্টেডিয়াম। বর্তমান বৃটেনের করোনা পরিস্থিতি ভয়াবহ। ‘ইউরোপের হাব’ বলে পরিচিত ইংল্যান্ডে করোনা মারাত্মক আকার ধারণ করেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, এখানে এক বছরও স্থায়ী হতে পারে এ ভাইরাস। এমন পরিস্থিতিতে শঙ্কায় টাইগারদের ইংল্যান্ড সফর। যে কারণে সিরিজ দুটি নিয়ে নতুন করে ভাবতে হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। এমনটাই জানিয়েছেন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান, ‘আমি শুরুতেই বলেছি আমরা কোনোভাবেই ক্রিকেটারদের বিপদে ফেলার সিদ্ধান্ত নেব না। প্রয়োজন হলে আয়ারল্যান্ড সফর নিয়ে কঠিন সিদ্ধান্ত নেওয়া হবে। এ সমস্যা শুধু আমাদের নয়, গোটা বিশ্বের। তাই পরিস্থিতি বুঝেই আমরা যে কোনো কিছু করতে প্রস্তুত আছি।

বিসিবির কাছে ক্রিকেটারদের নিরাপত্তার স্বার্থ আগে, তারপর সিরিজ। ক্রিকেটারদের জীবন নিয়ে কোনো ঝুঁকি নেওয়া হবে না বলেও নিশ্চিত করেছেন আকরাম খান, ‘এরই মধ্যে পাকিস্তান সফর স্থগিত হয়েছে। ঘরোয়া ক্রিকেটও বন্ধ রাখা হয়েছে। আশা করছি, দ্রুতই গোটা বিশ্ব এ ভয়াবহ বিপদ থেকে রক্ষা পাবে। তবে পরিস্থিতি যদি আরও খারাপ হয়, তখন আমরা সামনে যে কোনো সিরিজ স্থগিত করতে প্রস্তুত। কারণ, এটাই ক্রিকেটারদের নিরাপত্তা। আমরা তাদের কোনোভাবেই ঝুঁকিতে ফেলতে চাই না।’

এর আগে করোনা-আতঙ্কে ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) দ্বিতীয় রাউন্ডের খেলা স্থগিত করে বিসিবি। এদিকে আগামী ৩১ মার্চ পর্যন্ত ঘরোয়া লিগ বন্ধ করেছে সরকার। সব মিলিয়ে স্থবির ক্রীড়াঙ্গন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..