স্পোর্টস

এবার নারী ক্রিকেটারদের পাশে বিসিবি

ক্রীড়া প্রতিবেদক

আপাতত করোনাভাইরাসের কালো থাবায় বন্ধ দেশের সব ক্রিকেট লিগ। যে কারণে আর্থিক ক্ষতির মুখে পড়েছে নারী ক্রিকেটাররাও। তাই এবার তাদের পাশে দাঁড়ালো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নারী ক্রিকেটারদের প্রায় সবাই আয়ের ক্ষেত্রে ঘরোয়া খেলার উপর নির্ভরশীল। খেলা বন্ধ হলে তাই শঙ্কায় পড়ে তাদের জীবনযাত্রা। সীমিত আয়ের কারণে খেলা মাঠে না থাকলে বন্ধ হয়ে যায় উপার্জনও। তাদের এ দুঃসময়ে পাশে দাঁড়িয়েছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিবি।

করোনাভাইরাসে সৃষ্ট দুর্যোগের সময়ে নারী ক্রিকেটারদের সহযোগিতার জন্য এককালীন ২০ হাজার টাকা দেওয়া করে দেওয়া হবে। বর্তমান দুর্যোগপূর্ণ সময়ে দুঃসময় এড়াতে এই উদ্যোগ নিয়েছে বিসিবি। এ ব্যাপারে সংস্থাটি জানিয়েছে, যে ক্রিকেটাররা ২০১৮-১৯ মৌসুমে প্রমীলা জাতীয় লিগে এবং ২০১৯-২০ মৌসুমে বিসিবির জাতীয় দলের ক্যাম্পে অংশ নিয়েছিলেন, তাদের প্রত্যেকেই বোর্ডের পক্ষ থেকে এককালীন ২০ হাজার টাকা করে পারিশ্রমিক পাবেন।

নারী ক্রিকেটারদের আর্থিক সহায়তার ব্যাপারে বিনিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘পুরুষ ক্রিকেটারদের মত, বেশিরভাগ নারী ক্রিকেটারও উপার্জনের জন্য ঘরোয়া টুর্নামেন্টগুলোর উপর নির্ভর করেন। নারী ক্রিকেটারদের একটি ট্রেনিং ক্যাম্পের সূচিও প্রস্তুত ছিল, যেটা কোভিড-১৯’র জন্য ক্ষতিগ্রস্ত হয়েছে। সব মিলিয়ে ক্রিকেটাররা ক্রিকেট ছাড়া সময় অতিক্রান্ত করতে বাধ্য হচ্ছেন, এমন সময়ে তাদের আমাদের সমর্থন প্রয়োজন।’

এর আগে ঢাকা প্রিমিয়ার লিগের চুক্তির বাইরের পুরুষ ক্রিকেটারদের এককালীন ৩০ হাজার টাকা করে আর্তিক সহায়তার ঘোষণা দেয় বিসিবি।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..