স্পোর্টস

এবার শিরোপা-খরা কাটাতে চান মুশফিক

ক্রীড়া ডেস্ক: গত ৮ বছরে মুশফিকুর রহিম খেলেছেন দেশের আটটি ফ্র্যাঞ্চাইজি বা ঘরোয়া টি-টোয়েন্টি দলে। কিন্তু কখনো এ তারকা শিরোপা ছুঁতে পারেননি। স্বাভাবিকভাবে আক্ষেপটা থেকে গেছে তার। তবে এবার আর পুরনো গল্পের সঙ্গী হতে চান না এ ডানহাতি ব্যাটসম্যান।

মঙ্গলবার থেকে শুরু হতে যাওয়া বঙ্গবন্ধু টি-টোয়েন্টি লিগেই শিরোপার স্বাদ পেতে চান। তবে আপাতত তার প্রথম লক্ষ্য সেরা চার নিশ্চিত করা। সোমবার অনুশীলনের এক ফাঁকে এমনটাই জানিয়েছেন বেক্সিমকো ঢাকার এ অধিনায়ক। গত বছর বঙ্গবন্ধু বিপিএলে খুলনা টাইগার্সের হয়ে খেলেছিলেন মুশফিক। সেবার ফাইনালে উঠেছিল তার দল।

শিরোপার এতো কাছে থেকেও যেন একটুর জন্য ছোঁয়া হয়নি এ উইকেটরক্ষক-ব্যাটসম্যানের। শুধু বিপিএল কিংবা জাতীয় দলই নয়, শেষবার বিসিবি প্রেসিডেন্ট কাপের ফাইনালে উঠেও হারতে হয়েছে মুশফিককে। তাই আক্ষেপ তার একটু বেশিই থেকে গেছে। তবে সেটা পূরণের সুযোগ মঙ্গলবার থেকেই পাচ্ছেন তিনি। অন্য দলের মতো বঙ্গবন্ধু টি-টোয়েন্টিতে মুশফিকেরও প্রধান লক্ষ্য চ্যাম্পিয়ন হওয়া।

এজন্য তিনি এগোতে চান ধীরে ধীরে। আর তাই প্রথমে সেরা চার নিশ্চিত করতে চান ঢাকার এই অধিনায়ক, ‘দেখুন প্রত্যেক টুর্নামেন্টেই একটা সুযোগ থাকে। শেষ দুইটা টুর্নামেন্ট যেটা খেলেছি বিপিএল এবং প্রেসিডেন্টস কাপে হয়তো বা একটা হার্ডেলের কারণে পারিনি। একই সঙ্গে আমার মনে হয় এটা একটা কনসিসটেন্সি যে আমি যে দুইটা টুর্নামেন্টে খেলেছি দুইটাই ফাইনাল পর্যন্ত যেতে পেরেছি।

তবে এবার আমাদের প্রথম লক্ষ্য থাকবে টপ ফোরে যেন যেতে পারি। অবশ্যই তারপর যাতে ফাইনালটা খেলতে পারি। এরপর যেটা বললেন আল্টিমেটলি লক্ষ্য তো হচ্ছে চ্যাম্পিয়নশীপ। সেদিকেই আমাদের লক্ষ্য আছে। আশা করছি শুরুটা যাতে ভালো করতে পারি।’ মঙ্গলবার থেকে শুরু হতে যাওয়া বঙ্গবন্ধু টি-টোয়েন্টি লিগে খেলবেন শুধু স্থানীয় ক্রিকেটাররা।

ব্যাপারটিকে বেশ ইতিবাচক হিসেবেই দেখছেন মুশফিক। তবে তিনি মনে করেন মাঠের কাজটা ভালোভাবে বাস্তবায়ন করতে পারলেই সাফল্য পাবে দল, ‘লোকাল প্লেয়ারদের আমরা কিন্তু অলমোস্ট কম বেশি সবারই জানি। পার্টিকুলার ডে তে কি এক্সিকিউশন করছেন সেটা গুরুত্বপূর্ণ। আমার মনে হয় যারা কম ভুল করবে এবং মাঠে এক্সিকিউশনটা ভালো করবে, তারাই সবচেয়ে রেজাল্ট ভালো করবে।

আমি মনে করি সেদিক থেকে আমাদের ব্যালেন্সটাও খুব ভালো আছে। আমাদের এখন মাঠের কাজটা মাঠে করতে হবে।’ বঙ্গবন্ধু টি-টোয়েন্টি লিগের পর্দা উঠছে মঙ্গলবার দুপুরে। এদিন উদ্বোধনী ম্যাচে ১.৩০ মিনিটে মুখোমুখি নাজমুল হোসেন শান্তর মিনিস্টার গ্রুপ রাজশাহী ও মুশফিকুর রহিমের বেক্সিমকো ঢাকা। এদিকে দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা ৬.৩০ মিনিটে লড়াইয়ে নামবে তামিম ইকবালের ফরচুন বরিশাল ও মাহমুদউল্লাহ রিয়াদের জেমকন খুলনা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..