সারা বাংলা

এবার ১১ কেজি স্বর্ণ জব্দ শাহ আমানতে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম: চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এক বিমানযাত্রীর কাছ থেকে ১১ কেজি ২০০ গ্রাম ওজনের ৯৬টি স্বর্ণের বার উদ্ধার করেছে বিমানবন্দর কাস্টমস। ওমানের মাস্কাট থেকে বাংলাদেশ বিমানের বিজি-১২২ ফ্লাইটে গতকাল মঙ্গলবার সকাল ১০টায় দিদারুল আলম নামের ওই ব্যক্তি চট্টগ্রামে আসেন।
বিমানবন্দর কাস্টমসের উপকমিশনার নূর উদ্দিন মিলন জানান, দিদার ইমিগ্রেশন পার হওয়ার পর কাস্টমসের আনুষ্ঠানিকতা না সেরে দাঁড়িয়ে ছিলেন। আচরণে সন্দেহ হওয়ায় তার ব্যাগ তল্লাশি করে ৯৬টি স্বর্ণের বার পাওয়া যায়। এসব স্বর্ণের বারের ওজন ১১ কেজি ২০০ গ্রাম। যার বাজারদর প্রায় পাঁচ কোটি ৭৬ লাখ টাকা। আটক দিদারুল আলমের বাড়ি চট্টগ্রামের রাউজানে। তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে।
মিলন আরও জানান, গত ৬ মাসে ১২টি স্বর্ণের চালান আটক করেছে বিমানবন্দর কাস্টমস। এর মধ্যে ৯টিতে বাহকসহ আটক করা হয়েছে। বাকি তিনটিতে কোনো বাহক পাওয়া যায়নি। আর এসব স্বর্ণে ওজন প্রায় ২৬ কিলোগ্রাম। যা আনুমানিক বাজার মূল্য ১২ কোটি টাকা।
এর আগে সোমবার শাহ আমানত বিমানবন্দরে আরব আমিরাতের আবুধাবি থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিজি-১২৮ ফ্লাইটের টয়লেট থেকেও ২০০ স্বর্ণের বার উদ্ধার করেন শুল্ক গোয়েন্দা। ২৩ কেজি ৪০০ গ্রাম ওজনের ওই স্বর্ণের আনুমানিক বাজারমূল্য ১০ কোটি টাকা।

 

সর্বশেষ..