করপোরেট কর্নার

এভারকেয়ার হাসপাতালের সাফল্য

সম্প্র্রতি এভারকেয়ার হাসপাতাল ঢাকায় ঘটেছে একটি বিস্ময়কর ঘটনা। বাংলাদেশের রেকর্ড অনুযায়ী, প্রিম্যাচিউরভাবে জন্ম নেয়া সর্বকনিষ্ঠ শিশুকে তিন মাস ইনটেনসিভ এবং নিউন্যাটাল কেয়ারে রাখার পর সুস্থভাবে বাড়িতে পাঠিয়েছে এভারকেয়ারের নিউন্যাটাল ইউনিটের ডাক্তাররা। এ ইউনিটের নেতৃত্বে ছিলেন নিউন্যাটোলজি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. আবু সাইদ মোহাম্মদ ইকবাল।

মাত্র ৭৫০ গ্রাম ওজনের জন্ম নেয়া এ নবজাতকের নিউন্যাটাল পিরিয়ডটি ছিল অনেক কঠিন। বাচ্চাটির মায়ের প্রিম্যাচিউর লেবার, উচ্চ রক্তচাপ ও রক্তক্ষরণের ফলে এ ডেলিভারিটি করেন হাসপাতালের অবসটেট্রিকস অ্যান্ড গাইনোকোলজি বিভাগের সিনিয়র কনসালটেন্ট অ্যান্ড কো-অর্ডিনেটর ডা. মনোয়ারা বেগম।

এর আগে, মাত্র ৫৯০ গ্রাম ওজন নিয়ে এক নবজাতকও এ হাসপাতালে জন্ম নিয়েছিল এবং সে সুস্থতার সঙ্গে বেঁচে যায়।

ডা. ইকবালের ভাষ্যমতে, ১৫-২০ বছর আগেও যা সম্ভব ছিল না, আজকের দিনে তা অ্যাডভান্সড নিউন্যাটাল ইনটেনসিভ কেয়ার ইউনিট, অভিজ্ঞ নিউন্যাটোলজিস্ট টিম, কার্ডিয়াক মনিটরিং, আধুনিক প্রযুক্তি, যথাযথ সাপোর্ট ও অ্যাডভান্সড মেডিকেল সুবিধার কারণে সম্ভব।

সেরা ডাক্তার, সাপোর্ট স্টাফ, প্রযুক্তি ও অন্যান্য সুবিধার সমন্বয়ে এভারকেয়ার হসপিটাল ঢাকা সবসময় বাংলাদেশের স্বাস্থ্যসেবার জন্য একটি মানদণ্ড স্থাপন করেছে। এটি সর্বোত্তম সম্ভাব্য ফল নিশ্চিত করতে সহায়তা করে এবং তাই হাসপাতালে প্রায়ই এরকম বিস্ময়কর সাফল্যের ঘটনা ঘটছে। বিজ্ঞপ্তি

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..