প্রিন্ট করুন প্রিন্ট করুন

এমটিবি’র প্রধান ডিজিটাল অফিসার শ্যামল বি. দাস

শ্যামল বি. দাশ সম্প্রতি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের (এমটিবি) প্রধান ডিজিটাল অফিসার হিসেবে যোগদান করেছেন। এর আগে তিনি ব্র্যাক ব্যাংকে প্রধান ডিজিটাল অফিসার হিসেবে কর্মরত ছিলেন।

শ্যামল বি. দাশ টেকনোলজি স্ট্র্যাটেজিস্ট হিসেবে টেকনোলজি স্ট্র্যাটেজি এবং ম্যানেজমেন্টে ২০ বছরের বেশি অভিজ্ঞতাসম্পন্ন এবং তিনি ডিজিটাল ট্রান্সফরমেশন ও ফাইন্যান্সিয়াল ইকো সিস্টেম ডিজাইনিংয়ের একজন স্বক্রিয় প্র্যাকটিশনার। তিনি দেশের বাইরে টেলিকম, আইটি, লজিস্টিক ও এয়ারলাইনস এবং দেশের মধ্যে ব্যাংকিং ইন্ডাস্ট্রিতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। শ্যামল ব্র্যাক আইটি সার্ভিসেস লিমিটেড, একটি ব্র্যাক ও ব্র্যাক ব্যাংক লিমিটেডের আইটি সাবসিডিয়ারি-এ তিন বছর সিইও হিসেবে গুরুত্বপূর্ণ অবদান রাখেন।

শ্যামল ব্যাঙ্গালুরু বিশ্ববিদ্যালয় থেকে পাস করা একজন কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ার এবং পরে তিনি রয়্যাল হলোওয়ে ইউনিভার্সিটি অব লন্ডন, সারে, ইউকে থেকে ইনফরমেশন ম্যানেজমেন্ট ও সিকিউরিটিতে পোস্ট গ্র্যাজুয়েট সম্পন্ন করেন। তিনি সাইদ বিজনেস স্কুল ও অক্সফোর্ড ইউনিভার্সিটি, ইউকে থেকে ডিপ্লোমা সার্টিফিকেট এবং ফিনটেক ও ডিজিটাল ইনোভেশনসে হার্ভার্ড  ইউনিভার্সিটি থেকে ডিপ্লোমা এবং স্লোন স্কুল অব বিজনেস, এমআইটি, ইউএসএ থেকে ডিজিটাল বিজনেস স্ট্র্যাটেজিতে এক্সিকিউটিভ সার্টিফিকেট সম্পন্ন করেন। বিজ্ঞপ্তি