প্রচ্ছদ শেষ পাতা

এমটিবি কর্মকর্তা ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক: গ্রাহকের সই জাল করে প্রায় পাঁচ কোটি টাকা হাতিয়ে নিয়েছেন মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের (এমটিবি) শাখা ব্যবস্থাপক অ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট জাহিদ সারোয়ার। এ কাজে সহায়তা করেছেন তার স্ত্রী। এ ঘটনায় ব্যাংকার স্বামী ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের বনানী শাখার (প্রিভিলেজ সেন্টার) ম্যানেজার ছিলেন ব্যাংকটির অ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট জাহিদ সারোয়ার। মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০১৬ সালের ৩০ অক্টোবর থেকে গত বছরের ১৯ অক্টোবরের মধ্যে এই টাকা আত্মসাতের ঘটনা ঘটে। সেন্টারের প্রিভিলেজড গ্রাহক ফেরদৌসী জামান ও তার বেয়ারার মো. ইশতিয়াক হোসেন তালুকদারের সই জাল করে টাকা আত্মসাৎ করা হয়।

গ্রাহক ফেরদৌসী জামানের সই জাল করে ব্যাংকের নথিতে থাকা গ্রাহকের মোবাইল নম্বর পরিবর্তন করে নিজের একটি নম্বর ঢুকিয়ে দেন জাহিদ সারোয়ার। ওই নম্বর ব্যবহার করে ফেরদৌসী জামানের সই জাল করে তিনি চারটি চেকবই সংগ্রহ করেন। এর মধ্যে তিনটি চেকবই গ্রাহককে না দিয়ে নিজে রেখে দেন।

ওই তিনটি চেকবইয়ের ৬০টি পাতায় হিসাবধারী ফেরদৌসী জামানের সই জাল করা হয়। এছাড়া ১৬টি পাতায় গ্রাহকের বেয়ারার মো. ইশতিয়াক হোসেন তালুকদারের সই জাল করে চার কোটি ৯৭ লাখ ৮০ হাজার টাকা তুলে নেওয়া হয়। ওই টাকার মধ্যে দুই কোটি ২৪ লাখ টাকা ব্র্যাক ব্যাংকের বসুন্ধরা শাখায় নিজ স্ত্রী ফারহানা হাবিবের মালিকানাধীন আশা ক্রিয়েশনের ব্যাংক হিসাবে জমা করেন জাহিদ। পরে অবশ্য ওই টাকাও তুলে নেন জাহিদ।

এ ঘটনায় তাদের বিরুদ্ধে দুর্নীতি প্রতিরোধ আইন ও মানি লন্ডারিং আইনের বিভিন্ন ধারায় মামলা দায়ের করে দুদক।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..