স্পোর্টস

এশিয়া একাদশে পাঁচ বাংলাদেশি ক্রিকেটার

ক্রীড়া প্রতিবেদক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে টি-টোয়েন্টি সিরিজের আয়োজন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই সিরিজে মুখোমুখি হবে বিশ্ব একাদশ বনাম এশিয়া একাদশ। দুই ম্যাচের সিরিজ সামনে রেখে এশিয়া একাদশ ঘোষণা করা হয়েছে। গতকাল ১৬ সদস্যের এশিয়া একাদশের সম্ভাব্য স্কোয়ার্ড ঘোষণা করেছে বিসিবি। স্কোয়ার্ডে বাংলাদেশ থেকে পাঁচজন ক্রিকেটার থাকবেন।

তবে কোন পাঁচজন সে ব্যাপারে বিস্তারিত জানাতে পারেননি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেন, ‘দুটি ম্যাচ আছে, এক ম্যাচে বেশি খেলোয়াড় খেলাব না। ঘুরিয়ে-ফিরিয়ে খেলাতে পারব। তামিম, মুশফিক তো চূড়ান্ত, এদের ব্যাপারে কোনো সন্দেহ নেই। আরও তিনজন আছে-একজন মাহমুদউল্লাহ, আরেকজন মোস্তাফিজ ও লিটন দাস। কম্বিনেশন অনুযায়ী আমাদের খেলোয়াড়রা সুযোগ পাবে। তবে আমাদের চার-পাঁচজন থাকবে এটা নিশ্চিত।’

এ স্কোয়াডের লোকেশ রাহুল খেলবেন একটি ম্যাচ। তবে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে দলে রাখা হলেও তার খেলার ব্যাপারে এখনও কোনো নিশ্চয়তা আসেনি। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এশিয়া একাদশে ভারত থেকে আমরা কিছু নাম পেয়েছি। একটা ম্যাচের জন্য লোকেশ রাহুল আছে। কোহলিও একটা ম্যাচ খেলতে পারে, যদিও এখন পর্যন্ত সেটি চূড়ান্ত হয়নি। এছাড়া আমরা আফগানিস্তান থেকে রশিদ খান এবং মুজিবকে চূড়ান্ত করতে পেরেছি। নেপাল থেকে লামিচানেকে বলা হচ্ছে, শ্রীলঙ্কা থেকে মালিঙ্গা ও পেরেরার সঙ্গে কথাবার্তা চূড়ান্ত হয়েছে।’

এশিয়া একাদশ-বিশ্ব একাদশের ম্যাচ দুটি হওয়ার সম্ভাব্য তারিখ ২১ ও ২২ মার্চ।

মিরপুরের শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে দুই ম্যাচের সিরিজটি।

এশিয়া একাদশ (সম্ভাব্য): লোকেশ রাহুল (এক ম্যাচ), বিরাট কোহলি (এক ম্যাচের জন্য চেষ্টা চলমান), শিখর ধাওয়ান, ঋষভ পান্ত, কুলদীপ যাদব, মোহাম্মদ সামি, থিসারা পেরেরা, লাসিথ মালিঙ্গা, রশিদ খান, মুজিব উর রহমান, সন্দীপ লামিচানে, মোস্তাফিজুর রহমান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস।

অবশিষ্ট বিশ্ব একাদশ: কাইরন পোলার্ড, নিকোলাস পুরান, শেলডন কটরেল, ক্রিস গেইল, ব্রেন্ডন টেইলর, জনি বেয়ারস্টো, আদিল রশিদ, আলেক্স হেলস, ফাঁফ ডু প্লেসি, লুঙ্গি এনগিডি, অ্যান্ড্র– টাই, মিচেল ম্যাকলেনাগান।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..