কোম্পানি সংবাদ

এসআইবিএল উদ্যোক্তার শেয়ার বিক্রি সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক: শেয়ার বিক্রি সম্পন্ন করেছেন সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের উদ্যোক্তা কামালুদ্দিন আহমেদ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
কোম্পানিটির উদ্যোক্তা কামালুদ্দিন আহমেদ পূর্বঘোষণা অনুযায়ী কোম্পানিটির সাত লাখ শেয়ার বর্তমান বাজারদরে স্টক এক্সচেঞ্জের মাধ্যমে বিক্রি সম্পন্ন করেছেন। এর আগে গত এক আগস্ট এ পরিচালক আরও ১০ লাখ শেয়ার বিক্রি সম্পন্ন করেন।
এদিকে সর্বশেষ কার্যদিবসে ডিএসইতে কোম্পানিটির শেয়ারদর অপরিবর্তিত ছিল। সর্বশেষ লেনদেন হয় ১৪ টাকা ৬০ পয়সায়। যার সমাপনী দর ছিল ১৪ টাকা ৫০ পয়সা। ওইদিন দুই লাখ আট হাজার ৬২৯টি শেয়ার মোট ৮৬ বার হাতবদল হয়, যার বাজারদর ৩০ লাখ ১৬ হাজার টাকা। দিনভর শেয়ারদর সর্বনি¤œ ১৪ টাকা ৩০ পয়সা থেকে সর্বোচ্চ ১৪ টাকা ৭০ পয়সায় ওঠানামা করে। এক বছরের মধ্যে শেয়ারদর ১৩ টাকা ৭০ পয়সা থেকে ১৯ টাকা ৭০ পয়সায় ওঠানামা করে।
২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের জন্য কোম্পানিটি ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। ওই সময় শেয়ারপ্রতি আয় হয়েছিল এক টাকা ৯৭ পয়সা। এর আগে ২০১৭ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল। ২০১৭ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছিল এক টাকা ৯৮ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৯ টাকা ২১ পয়সা। ওই সময় কর-পরবর্তী মুনাফা করে ১৪৬ কোটি ৪৫ লাখ ২০ হাজার টাকা। আর তার আগের বছর অর্থাৎ ২০১৬ সালের একই সময়ে ইপিএস হয়েছিল তিন টাকা ১০ পয়সা; এনএভি হয়েছিল ১৯ টাকা ২২ পয়সা এবং কর-পরবর্তী মুনাফা করে ২২৯ কোটি ১০ লাখ ৫০ হাজার টাকা। ব্যাংক খাতের এ কোম্পানিটি ২০০০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটেগরিতে অবস্থান করছে।

সর্বশেষ..