বাণিজ্য সংবাদ শিল্প-বাণিজ্য

ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে দুই প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

বিএসটিআই’র অভিযান

নিজস্ব প্রতিবেদক: ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী দুটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ও ৫০ হাজার টাকা জরিমানা করেছে মান নিয়ন্ত্রণ প্রতিষ্ঠান বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। রাজধানী ঢাকার আসাদগেট এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা এবং মানিকগঞ্জ জেলা সদর এলাকায় স্কোয়াড অভিযানের মাধ্যমে মামলা করা হয়।

আসাদগেট এলাকায় গত রোববার ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মেসার্স তালুকদার ফিলিং স্টেশনকে জ্বালানি তেল পরিমাপে পাঁচটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ৭০, ৬০, ৫০, ৫০ ও ৪০ মিলিলিটার করে কম প্রদান করায় প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। 

একই দিনে মানিকগঞ্জ জেলা সদর এলাকায় স্কোয়াড অভিযান পরিচালনা করে মেসার্স ধলেশ্বরী ফিলিং স্টেশন জ্বালানি তেল পরিমাপে একটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ২৮৮ মিলিলিটার কম দেয়ায় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলা দায়ের করা হয় এবং ক্রটিপূর্ণ ডিসপেন্সিং ইউনিট দ্বারা জ্বালানি তেল বিক্রয়/বিতরণ বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বিএসটিআই।

ঢাকা মহানগরীর ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসানের নেতৃত্বে পরিদর্শক মো. আল হাসনাত ও মো. নাজমুস সায়াদত এবং স্কোয়াড অভিযানে ঊর্ধ্বতন পরীক্ষক মো. রাকিবুল আলমের নেতৃত্বে বিএসটিআই’র পরিদর্শক মো. ইনজামামুল হক অংশগ্রহণ করেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..