সারা বাংলা

ওবায়দুল কাদেরকে কটূক্তির প্রতিবাদে কোম্পানীগঞ্জে আজ হরতাল

প্রতিনিধি, নোয়াখালী: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে রাজাকার পরিবার বলায় নোয়াখালীর কোম্পানীগঞ্জে হরতালের ঘোষণা দিয়েছে উপজেলা আওয়ামী লীগ। এছাড়া এ নিয়ে বিভিন্ন ধরনের প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন নোয়াখালীর স্থানীয়রা।

তারা বলেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের একজন সম্মুখ সারির মুক্তিযোদ্ধা। তিনি ছিলেন একাধারে বাংলাদেশ আওয়ামী লীগ ও ছাত্রলীগের দুঃসময়ের কাণ্ডারি। জীবনের শেষপ্রান্তে বাংলাদেশ আওয়ামী লীগের দেয়া সাধারণ সম্পাদক পদের দায়িত্বটুকুও শারীরিক মায়া ক্লান্তি পেরিয়ে পালন করে চলছেন।

তারা বলছে, ‘ওবায়দুল কাদের রাজাকার হলে বাংলাদেশে মুক্তিযোদ্ধার সংজ্ঞাই বা কি। তাছাড়া এমন কথা তার রাজনৈতিক চিরপ্রতিদ্বন্দ্বী ব্যারিস্টার মওদুদ আহমদও কখনও কোথাও উচ্চারণ করেননি। এমনকি একরামুল করিম চৌধুরীর পিতা হাজি ইদ্রিস মিয়াও জীবদ্দশায় স্বতন্ত্র পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকালেও এরূপ প্রচারণা শোনা যায়নি। একইভাবে একরামুল করিম চৌধুরী ২০০১ সালে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নোয়াখালী কবিরহাট ও কোম্পানীগঞ্জে নির্বাচন করাকালেও ওবায়দুল কাদেরের বিরুদ্ধে এমন কথা বলেননি।

এদিকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে রাজাকার পরিবারের সদস্য বলার প্রতিবাদে হরতাল পালন করবে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ীমী লীগ। গতকাল শনিবার সকাল সাড়ে ১০টার দিকে অবস্থান ধর্মঘট থেকে হরতাল কর্মসূচির ঘোষণা দেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। আজ রোববার সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত হরতাল চলবে। হরতাল চলাকালে কোম্পানীগঞ্জ উপজেলায় বন্ধ থাকবে ব্যবসাপ্রতিষ্ঠান ও যানবাহন। কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ তাদের দাবি আদায়ে শান্তিপূর্ণভাবে এই হরতাল পালন করবে বলে জানানো হয়েছে।

৬ কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত খান, সাধারণ সম্পাদক নুরনবী চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান আজম পাশা চৌধুরী রুমেল প্রমুখ।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..