প্রিন্ট করুন প্রিন্ট করুন

ওমিক্রন সংক্রমণ ঠেকাতে বন্ধ হচ্ছে অ্যাপল স্টোর

শেয়ার বিজ ডেস্ক: কর্মীদের মধ্যে কভিড-১৯ সংক্রমণের কারণে গত কয়েক সপ্তাহে মার্কিন যুক্তরাষ্ট্রজুড়ে কয়েকটি অ্যাপল স্টোর বন্ধ হয়ে গেছে। এক সপ্তাহের মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডার অন্তত সাতটি স্থানের অ্যাপল স্টোর কার্যক্রম বন্ধ হয়েছে বলে জানিয়েছে ব্লুমবার্গ।

তালিকাভুক্ত অ্যাপল স্টোরগুলির মধ্যে রয়েছে ফ্লোরিডার ডেডল্যান্ড এবং গার্ডেনস মল, আটলান্টার লেনোক্স স্কয়ার, হিউস্টনের হাইল্যান্ড ভিলেজ, টিএক্স, ওহাইওর সামিট মল, নিউ হ্যাম্পশায়ারের ফিসান্ট লেন এবং কানাডার মন্ট্রিয়লে সেন্ট-ক্যাথরিন।

প্রতিবেদন অনুসারে, কোভিড পরীক্ষায় অন্তত ১০ শতাংশ কর্মী আক্রান্তের ফল পাওয়া গেলে সাধারণত দোকান বন্ধ করে দেওয়া হয়।

সংক্রামক ব্যধি বিষয়ে শীর্ষ মার্কিন সংস্থা সিডিসি বলছে, ওমিক্রন ভ্যারিয়েন্ট মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে ছড়িয়ে পড়া ভাইরাসের প্রভাবশালী স্ট্রেইন হয়ে উঠেছে। এ অবস্থায় বাধ্যতামূলকভাবে মাস্ক পরার নীতি পুনর্বহাল করা এবং কর্মীদের অফিসে ফেরার সময় পিছিয়ে দিয়েছে অ্যাপল। বিনামূল্যে বেশিরভাগ শহর এলাকায় দুই ঘণ্টার মধ্যে বিনামূল্যে পণ্য ডেলিভারির বিষয়টি প্রচারণায় এনেছে অ্যাপল।

প্রচারণা অনুসারে বড়দিনের আগের দিন দুপুর পর্যন্ত এই সেবা চলবে। এর ফলে শেষ মুহুর্তে যারা উপহার কিনতে চানা তারা সুবিধা পাবেন এবং এটি দোকানের ভেতরে ভিড় কমাতেও সহায়তা করবে।