স্পোর্টস

ওয়ানডে দলে নতুন তিন মুখ ফিরলেন সাকিব

ক্রীড়া ডেস্ক : করোনা-পরবর্তী যুগে এবার আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ত হয়ে পড়ছে বাংলাদেশ ক্রিকেট দল। আগামী ২০ জানুয়ারি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে দিয়ে সেই মিশন শুরু করবে টিম টাইগার্স। এজন্য গতকাল ১৮ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেখানে জায়গা পেয়েছেন তিন নতুন মুখ- অলরাউন্ডার মেহেদী হাসান এবং দুই পেসার হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম। এদিকে আইসিসির নিষেধাজ্ঞা শেষে ফিরেছেন সাকিব আল হাসান।

সবশেষ জিম্বাবুয়ের বিপক্ষে খেলা ১৫ সদস্যের দল থেকে বাদ পড়েছেন আল আমিন হোসেন ও মোহাম্মদ নাঈম শেখ। আর কঠোর পরিশ্রমের ফল পেয়েছেন তাসকিন আহমেদ। রুবেল হোসেনের সঙ্গে দলে ফিরেছেন এই পেসারও।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়েই বাংলাদেশকে নেতৃত্ব দেয়ার অতৃপ্তি কাটবে তামিম ইকবালের। যদিও নজরটা বেশি থাকবে এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সাকিবের ওপরই।

বাংলাদেশ দলে একবারে নতুন মুখ বলতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতা বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। আর টি-টোয়েন্টি খেললেও এখনও ওয়ানডেতে অভিষেক হয়নি অলরাউন্ডার মেহেদি হাসান ও পেসার হাসান মাহমুদের। এ দুই পেসারের আসন্ন সিরিজেই অভিষেক হতে পারে।

ওয়ানডে সিরিজের স্কোয়াড: তামিম ইকবাল (অধিনায়ক), সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদউল্লাহ, আফিফ হেসেন, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মেহেদি হাসান, রুবেল হোসেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..