বাণিজ্য সংবাদ শিল্প-বাণিজ্য

ওয়ালটন স্মার্ট ফ্রিজে প্রি-বুকিংয়ে ছাড়

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ২৬ নম্বর প্রিমিয়ার প্যাভিলিয়নে আইওটি-বেজড স্মার্ট রেফ্রিজারেটরটি প্রদর্শন করছে ওয়ালটন। এর মূল্য নির্ধারণ করা হয়েছে ৯৯ হাজার ৯১০ টাকা। মেলায় বিনা মূল্যে স্মার্ট রেফ্রিজারেটরের প্রি-বুক দেওয়ার সুযোগ রয়েছে। প্রি-বুকিংয়ে থাকছে ১০ হাজার টাকা ডিসকাউন্ট। ওয়ালটন সূত্রে জানা গেছে আগামী এপ্রিল মাসেই স্মার্ট রেফ্রিজারেটরটি বাজারে আসবে। তখন প্রি-বুক দেওয়া ক্রেতারা যে কোনো ওয়ালটন প্লাজা থেকে ফ্রিজটি ডেলিভারি নিতে পারবেন।

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের নির্বাহী পরিচালক ও ওয়ালটন রেফ্রিজারেটর বিভাগের সিইও প্রকৌশলী গোলাম মুর্শেদ বলেন, গ্রাহকদের হাতে নিত্য নতুন প্রযুক্তির পণ্য তুলে দিতে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজে বৃহৎ গবেষণা ও উন্নয়ন বিভাগ গড়ে তোলা হয়েছে। যেখানে দেশি-বিদেশি দক্ষ ও অভিজ্ঞ প্রকৌশলীরা সর্বাধুনিক প্রযুক্তির রেফ্রিজারেটর উৎপাদনে নিয়মিত গবেষণা করছেন। গৃহস্থালি পণ্যে সর্বাধুনিক প্রযুক্তির ব্যবহার নিয়ে নিয়মিত গবেষণার ধারাবাহিকতায় ওয়ালটন রেফ্রিজারেটরে আইওটি সুবিধা যুক্ত করা হয়েছে।

ওয়ালটনের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর আবদুল মালেক শিকদার জানান, তাদের স্মার্ট ফ্রিজের কন্ট্রোল বোর্ডে আইওটি ডিভাইস হিসেবে যুক্ত করা হয়েছে ওয়াই-ফাই মডিউল। এর মাধ্যমে গ্রাহকের বাসায় ব্যবহৃত ওয়াই-ফাই ইন্টারনেট কানেকশনের আওতায় আসবে এ ফ্রিজ। সে সঙ্গে গ্রাহককে তার মোবাইল ফোনে ‘ওয়ালটন স্মার্ট অ্যাপ্লায়েন্সেস’ নামে একটি বিশেষ অ্যাপস ইনস্টল করে নিতে হবে। ইন্টারনেট ব্যবহার করে এ বিশেষ অ্যাপসের ফ্রিজ অপশন সিলেক্ট করে গ্রাহক তার রেফ্রিজারেটরটি নিয়ন্ত্রণ করতে পারবেন।

ওয়ালটন স্মার্ট রেফ্রিজারেটরে ব্যবহৃেত হয়েছে এলইডি ডিসপ্লে। ওয়াই-ফাইয়ের মাধ্যমে এতে ইন্টারনেট সংযোগ থাকায় ইউটিউব থেকে গ্রাহক তার পছন্দের খাবারের রেসিপিসহ যে কোনো ভিডিও দেখতে পারবেন। ফ্রিজের গায়ে বিশেষ ক্যামেরা যুক্ত থাকায় ডিসপ্লে কিংবা মোবাইলের মাধ্যমে গ্রাহক এর অভ্যন্তরে সংরক্ষিত খাবার সম্পর্কে প্রয়োজনীয় সব তথ্য দেখতে পারবেন।

ওয়ালটনের সেলস ও বিপণন বিভাগের অ্যাডিশনাল ডিরেক্টর শহিদুজ্জামান রানা জানান, স্মার্ট রেফ্রিজারেটরের পাশাপাশি বাণিজ্যমেলায় ওয়ালটন প্যাভিলিয়নে রয়েছে দেড় শতাধিক মডেলের রেফ্রিজারেটর, ফ্রিজার এবং বেভারেজ কুলার। বিজ্ঞপ্তি

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..