লভ্যাংশ ঘোষণা

ওরিয়ন ইনফিউশন ১৪ শতাংশ নগদ লভ্যাংশ দেবে

নিজস্ব প্রতিবেদক : ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত  আর্থিক বছরের জন্য ১৪ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষনা করেছে ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ওরিয়ন ইনফিউশন ।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত আর্থিক বছরের জন্য ১৪ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে ওরিয়ন ইনফিউশন। ওই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৫৩ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১২ টাকা ৫৭ পয়সা। এর আগের বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস পাঁচ টাকা ২৫ পয়সা ও এনএভি ১২ টাকা ৯৮ পয়সা ছিল।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদন জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৪ ডিসেম্বর বেলা ১১টায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) অফিসারস ক্লাব, ২৬ বেইলি রোড, রমনা, ঢাকায় অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৯ নভেম্বর।

বুধবার কোম্পানির শেয়ারদর তিন দশমিক ১০ শতাংশ বা এক টাকা ৮০ পয়সা কমে প্রতিটি সবশেষ ৫৬ টাকা ২০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ৫৬ টাকা ৫০ পয়সা। দিনভর শেয়ারদর সর্বনিম্ন ৫৬ টাকা ২০ পয়সা থেকে সর্বোচ্চ ৫৮ টাকায় হাতবদল হয়। ওইদিন তিন লাখ ৫৫ হাজার ২১৪টি শেয়ার ৮২৩ বার হাতবদল হয়, যার বাজারদর দুই কোটি এক লাখ ৯৫ হাজার টাকা। গত এক বছরে শেয়ারদর ৫২ টাকা ৯০ পয়সা থেকে ৭৫ টাকা ৯০ পয়সার মধ্যে হাতবদল হয়।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..