প্রিন্ট করুন প্রিন্ট করুন

ওয়াসিমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

 

ক্রীড়া ডেস্ক: করাচির একটি আদালত গতকাল ওয়াসিম আকরামের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। একটি মামলার শুনানিতে ৩১ দিন হাজিরা না দেওয়ায় সাবেক এই পাকিস্তানি কিংবদন্তি এমন পরোয়ানার মুখে পড়লেন। অবশ্য আদালতের রায়ে জামিন পেতে পারেন ১৯৯১ বিশ্বকাপজয়ী পাকিস্তান দলের এই পেসার।

এক বছর আগে করাচির রাস্তায় অবসরপ্রাপ্ত এক সেনা কর্মকর্তার গাড়ির সঙ্গে ওয়াসিম আকরামের গাড়ির সংঘর্ষ হয়। এ ঘটনায় ওই সময় দুজনের মধ্যে বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে ওই সেনা কর্মকর্তা পিস্তল বের করে আকরামকে গুলি করার হুমকি দেন। এর জেরে আদালতে মামলা করেন পাকিস্তানের সাবেক এই তারকা ক্রিকেটার।

পরে অবশ্য দুপক্ষের মধ্যে আদালতের বাইরে সমঝোতা হয়ে যায়। যে কারণে এতোদিন ওই মামলার শুনানিতে আদালতে যাওয়ার প্রয়োজন মনে করেননি আকরাম। কিন্তু আদালত এটা মানার কোনো যুক্তি খুঁজে পাননি হয়তো। আগামী ১৭ জানুয়ারি মামলার শুনানিতে আকরামকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে। ওইদিন যেন আকরাম আদালতে হাজিরা দেন, সেজন্য পুলিশকে প্রয়োজনীয় নির্দেশ দিয়েছে করাচির আদালতটি।

আদালতের এ রায়ে কিছুটা সমস্যায় পড়েছেন ওয়াসিম আকরাম। কেননা ওই সময় পাকিস্তানি এই ক্রিকেটারকে অস্ট্রেলিয়ায় থাকতে হবে। কেননা তখন পাকিস্তান ও অস্ট্রেলিয়ার ওয়ানডে সিরিজে ধারাভাষ্য দেওয়ার কথা রয়েছে তার।