স্পোর্টস

কঠিন সমীকরণ মিলিয়ে কোপা ডেল রের ফাইনালে বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক: সেমিফাইনালের প্রথম লেগে সেভিয়ার মাঠে প্রথম লেগে ২-০ গোলে হারায় ফাইনালে ওঠার সমীকরণ বেশ কঠিন হয়ে পড়েছিল বার্সেলোনার জন্য। তবে বুধবার দ্বিতীয় লেগের রুদ্ধশ্বাস ম্যাচে উসমান ডেম্বেলে, জেরার্ড পিকে ও মার্টিন ব্রাথওয়েটের নৈপুণ্যে সব সমীকরণ মিলিয়ে শেষ পর্যন্ত কোপা ডেল রের ফাইনালে উঠেছে কাতালান ক্লাবটি।

ন্যু-ক্যাম্পে বুধবার রাতে সেমি-ফাইনালের ফিরতি লেগে ৩-০ গোলে জিতেছে বার্সেলোনা। প্রথম লেগে সেভিয়া ২-০ গোলে জিতলেও দুই লেগ মিলে ৩-২ ব্যবধানে বিজয়ী প্রতিযোগিতার রেকর্ড চ্যাম্পিয়নরা। দলটির হয়ে একটি করে গোল করেন উসমান ডেম্বেলে, জেরার্ড পিকে ও মার্টিন ব্রাথওয়েট।

ঘরের মাঠে বুধবার ডেম্বেলের নৈপুণ্যে দ্বাদশ মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। এরপর ম্যাচে ফিরতে জোর চেষ্টা করে সেভিয়া। একাধিক আক্রমণও করে তারা। কিন্তু কিছুতেই সফল হয়নি। এদিকে বিরতির পর ম্যাচের আধিপত্য ধরে রাখে বার্সেলোনা। কিন্তু দলটিকে বেশ বেগ পেতে হচ্ছিলো সেভিয়ার জমাট রক্ষণের কারণে। এর মাঝে ৭১তম মিনিটে প্রতি-আক্রমণে বার্সেলোনার ডি-বক্সে ঢুকে পড়া লুকাস ওকাম্পোসকে ডিফেন্ডার অস্কার মিনগেসা ফাউল করলে পেনাল্টি পায় সেভিয়া। তবে ওকাম্পোসের দুর্বল স্পট কিক ঠেকিয়ে দেন টের স্টেগেন।

যোগ করা সময়ের শুরুতে ১০ জনের দলে পরিণত হয় সেভিয়া। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ফের্নান্দো। এরপরই নাটকীয় মোড় নেয় ম্যাচ। এমন সময় ব্যবধান দ্বিগুন করে কাতালানরা। বদলি অঁতোয়ান গ্রিজমানের বাঁ দিক থেকে বাড়ানো ক্রসে হেডে দলকে উচ্ছ্বাসে ভাসান পিকে। তারপরও স্বস্তি ছিল না স্বাগতিক শিবিরে। কেননা ফাইনালে উঠতে আরও একটি গোল করতে হবে। শেষ পর্যন্ত তাদের সেই চাহিদা পূরণ করেন বদলি নামা ব্রাথওয়েট। যে কারণে কঠিন সমীকরণ মিলিয়ে কোপা ডেল রের ফাইনালে ওঠার আনন্দে মাতে কাতালানরা।

কোপা ডেল রের ফাইনালে বার্সেলোনা প্রতিপক্ষ হিসেবে পাবে লেভান্তে ও আথলেতিক বিলবাওয়ের মধ্যে বিজয়ী দলকে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..