প্রিন্ট করুন প্রিন্ট করুন

কতটা জমলো বিদ্যার ‘কাহানি টু’

শোবিজ ডেস্ক: ২০১২ সালের হিট সিনেমার সিকুয়াল হওয়ায় সবার নজর রয়েছে ‘কাহানি টু: দুর্গা রানী সিং’-এর দিকে। কিন্তু প্রথম দিন প্রত্যাশামতো ভালো ব্যবসা করতে পারেনি বিদ্যা বালান অভিনীত এ থ্রিলারটি।

একই সময় প্রথম পর্ব আয় করেছিল তিন কোটি রুপি। দ্বিতীয় কিস্তির আয় সোয়া চার কোটি রুপি। টাকার অঙ্কে ‘কাহানি টু’ এগিয়ে আছে মনে হলেও সমসাময়িক পরিস্থিতি ও অন্যান্য বিবেচনায় পিছিয়েই আছে।

কয়েক সপ্তাহ আগে মুক্তি পাওয়া নারীকেন্দ্রিক সিনেমা ‘আকিরা’ থেকেও বিদ্যার সিনেমাটির আয় কম। এমনকি এ অভিনেত্রীর ফ্লপ দুই সিনেমা ‘ঘনচক্কর’ ও ‘হামারি আধুরি কাহানি’র প্রথম দিনের আয় এর চেয়ে বেশি ছিল।

‘কাহানি’র ক্ষেত্রে দেখা যায় সিনেমাটি মুক্তির পরদিন আয় বাড়তে থাকে। দর্শকের মুখে মুখে ছড়িয়ে পড়ে বিদ্যার গুণগান। প্রথম কিস্তির প্রশংসার কারণে নির্মিত হয়েছে দ্বিতীয়টি। তাই শুভসূচনা না হলে শেষটা ভালো হবে না বলছেন বাণিজ্য বিশেষজ্ঞরা। এছাড়া সাম্প্রতিক সময় মুক্তি পাওয়া দুটি সিকুয়াল ‘রক অন টু’ ও ‘ফোর্স টু’ দর্শকদের ভুল বার্তা দিয়েছে। আলাদা কাহিনী হওয়া সত্ত্বেও সিকুয়াল ও বড় তারকা দিয়ে দর্শক ধরার চেষ্টা করেছেন নির্মাতা। একই ঘটনা ঘটছে ‘কাহানি টু’র ক্ষেত্রেও। তবে প্রথম পর্বের সঙ্গে ঘটনার যোগ না থাকলেও থ্রিলার হিসেবে ‘কাহানি টু’কে পছন্দ করেছেন সমালোচকরা। শুধু দ্বিতীয়ার্ধে গল্পের ধীরগতিকে খুঁত হিসেবে দেখছেন তারা। এখন দেখার বিষয় পরবর্তী দিনগুলো কেমন যায়। ‘কাহানি টু’ পরিচালনা করেছেন সুজয় ঘোষ। বিদ্যা ছাড়াও গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন অর্জুন রামপাল।