প্রিন্ট করুন প্রিন্ট করুন

কবি সরোজ দেবের উপর সন্ত্রাসী হামলার বিচার দাবিতে মানববন্ধন

প্রতিনিধি, গাইবান্ধা : বরেণ্য কবি সরোজ দেবের উপর সন্ত্রাসী হামলার দ্রুত বিচারের দাবিতে আজ সোমবার গাইবান্ধা শহরে বিশাল মানববন্ধন কর্মসূচি অণুষ্টিত হয়। শহরের ডিবি রোডে আসাদুজ্জামান স্কুল ও কলেজের সামনে এই মানববন্ধনের আয়োজন করে গাইবান্ধার সাহিত্য-সাংস্কৃতিক কর্মীবৃন্দ। মানববন্ধনে রাজনৈতিক, সামাজিক ও সাহিত্য-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন।

মানববন্ধনে অধ্যাপক জহুরুল কাইয়ুম ও কবি-সাংবাদিক অমিতাভ দাশ হিমুনের পরিচালনায় বক্তব্য দেন সাহিত্যিক অধ্যাপক মাজহার-উল-মান্নান, সংগীতজ্ঞ মশিউর রহমান, ওয়াজিউর রহমান রাফেল, প্রমতোষ সাহা, বীর মুক্তিযোদ্ধা মকসুদার রহমান শাহান, অ্যাড. সিরাজুল ইসলাম বাবু, দেবাশীষ দাশ দেবু, নওশের আলম, মোস্তাফিজুর রহমান মুকুল, নিলুফার ইয়াসমিন শিল্পী, জাহাঙ্গীর কবীর, সিদ্দিক আলম দয়াল, অ্যাড. হানিফ বেলাল, রজতকান্তি বর্মন, মোহাম্মদ আমিন, রিকতু প্রসাদ, শামীম আল সাম্য, মাসুদুল হক মাসুদ, আব্দুর রউফ মিয়া, মানিক বাহার, আলম মিয়া, উম্মে কুলসুম তালুকদার তুলনা প্রমুখ।

বক্তারা কবি সরোজ দেবের জীবনের নিরাপত্তা বিধান, সকল আসামী গ্রেফতার ও তাদের দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। মানববন্ধনে নিজের উপর সন্ত্রাসী হামলার বিষয়ে বক্তব্য দেন ভুক্তভোগী কবি সরোজ দেব। তাঁর বক্তব্যের সময় এক আবেগ ঘন পরিবেশের সৃষ্টি হয়। তিনি নিজেও তাঁর ও পরিবারের নিরাপত্তার জন্য প্রশাসনের কাছে দাবি জানান।

উল্লেখ্য, গত শুক্রবার সকালে কবি সরোজ দেব গাইবান্ধা শহরের পূর্বপাড়ায় নিজ বাড়িতে সন্ত্রাসী হামলার শিকার হন। এ ঘটনায় শহরের সবুজপাড়ার সাজ্জাদ হোসেন নামে এক আসামীকে গ্রেফতার করেছে পুলিশ।