প্রিন্ট করুন প্রিন্ট করুন

কভিডে চারজনের মৃত্যু শনাক্ত ২৬৮

নিজস্ব প্রতিবেদক: দেশে গত ২৪ ঘণ্টায় (শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত) কভিডে নতুন করে শনাক্ত হয়েছেন ২৬৮ জন। এ সময় মারা গেছেন চারজন। দেশে কভিডে এখন পর্যন্ত মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৮৩ হাজার ২৫৩ জন। এখন পর্যন্ত সরকারি হিসেবে মোট মারা গেছেন ২৮ হাজার ৬০ জন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের কভিডবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

কভিডে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ২৪৭ জন। তাদের নিয়ে দেশে আক্রান্ত হয়ে মোট ১৫ লাখ ৪৭ হাজার ৪২৭ জন সুস্থ হয়ে উঠেছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

গত ২৪ ঘণ্টায় কভিডের নমুনা সংগৃহীত হয়েছে ১৭ হাজার ২৪৫টি আর নমুনা পরীক্ষা হয়েছে ১৭ হাজার ৭২টি।

দেশে এখন পর্যন্ত কভিডের মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ১৩ লাখ ৯৩ হাজার ২৫টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৯ লাখ ৮০ হাজার ৩৩৩টি। আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩৪ লাখ ১২ হাজার ৬৯২টি।

গত ২৪ ঘণ্টায় কভিড রোগী শনাক্তের হার এক দশমিক ৫৭ শতাংশ। আর এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৯০ শতাংশ।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৪ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৭ শতাংশ।

মৃত চারজনের মধ্যে পুরুষ একজন আর নারী তিনজন। তাদের নিয়ে দেশে এখন পর্যন্ত কভিডে আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৯৫১ জন আর নারী মারা গেলেন ১০ হাজার ১০৯ জন।

বয়স বিবেচনায় তাদের মধ্যে একজনের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে, একজনের বয়স ৭১ থেকে ৮০ বছরের মধ্যে। অন্য দুজনের মধ্যে একজনের বয়স ৮১ থেকে ৯০ বছরের মধ্যে, আরেকজনের বয়স ৯১ থেকে ১০০ বছরের মধ্যে। তাদের মধ্যে ঢাকা বিভাগের তিনজন আর রাজশাহী বিভাগের একজন।

মৃত চারজনের মধ্যে সরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে তিনজনের। একজন মারা গেছেন বেসরকারি হাসপাতালে।