Print Date & Time : 30 June 2022 Thursday 2:17 am

কভিডে ১৪ জনের মৃত্যু, শনাক্ত হার ৩১ শতাংশ ছাড়িয়ে

নিজস্ব প্রতিবেদক: কভিডে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১০ হাজার ৯০৬ জন শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩১ দশমিক ২৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় (গতকাল সকাল ৮টা পর্যন্ত) কভিডে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। গতকাল স্বাস্থ্য অধিদপ্তর এসব তথ্য জানিয়েছে।

দেশে এখন পর্যন্ত সরকারি হিসাবে মোট শনাক্তের সংখ্যা ১৬ লাখ ৮৫ হাজার ১৩৬ জন। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৯১ শতাংশ। সরকারি হিসাবে কভিড সংক্রমণে মোট ২৮ হাজার ২২৩ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার এক দশমিক ৬৭ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যানুযায়ী, আক্রান্তদের মধ্যে ৭৮২ জন গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন। তাদের নিয়ে দেশে মোট সেরে উঠলেন ১৫ লাখ ৫৬ হাজার ৮৬১ জন। শনাক্ত বিবেচনায় দেশে মোট সুস্থতার হার ৯২ দশমিক ৩৯ শতাংশ।

অধিদপ্তর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় ৩৫ হাজার ৫১টি নমুনা সংগৃহীত হয়েছে। এর মধ্যে ৩৪ হাজার ৮৫৪টি নমুনা পরীক্ষা হয়েছে। দেশে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ২১ লাখ ১৬ হাজার ৮৮০টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৮২ লাখ ৮৪ হাজার ৪০১টি এবং বেসরকারিভাবে ৩৮ লাখ ৩২ হাজার ৪৭৯টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৪ জনের মধ্যে নারী আটজন ও পুরুষ ছয়জন। এর মধ্যে ৬১ থেকে ৭০ বছর বয়সী পাঁচজন, ৫১ থেকে ৬০ বছর বয়সী চারজন, ৮১ থেকে ৯০ বছর বয়সী দুজন এবং ৩১ থেকে ৪০ বছর, ৪১ থেকে ৫০ বছর ও ৭১ থেকে ৮০ বছর বয়সী একজন করে মারা গেছেন। মৃত ১৪ জনের মধ্যে ঢাকা বিভাগেরই পাঁচজন। চট্টগ্রাম, সিলেট ও ময়মনসিংহ বিভাগের দুজন করে এবং খুলনা, বরিশাল ও রংপুর বিভাগে মারা গেছেন একজন করে। তাদের মধ্যে সরকারি হাসপাতালে ১১ জন আর বাকি তিনজনের মৃত্যু হয়েছে বেসরকারি হাসপাতালে।

দেশে সংক্রমণে মৃত মোট পুরুষ ১৮ হাজার ৪১ জন এবং নারী ১০ হাজার ১৮২ জন।