প্রিন্ট করুন প্রিন্ট করুন

কভিডে ১৬ জনের মৃত্যু শনাক্ত ৩১৪

নিজস্ব প্রতিবেদক: কভিডে মৃত্যু ও সংক্রমণ আগের দিনের তুলনায় বেড়েছে। আগের দিন ছয়জন মারা গেলেও গতকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৬ জন। আগের দিনে ২৯৩ জনের শরীরে কভিড সংক্রমণ শনাক্ত হলেও গত ২৪ ঘণ্টায় এ সংখ্যা ছিল ৩১৪ জন।

গতকাল স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হওয়া ৩১৪ জনকে নিয়ে দেশে সরকারি হিসাবে এখন পর্যন্ত শনাক্ত হলেন ১৫ লাখ ৬৫ হাজার ৪৮৮ জন এবং মারা যাওয়া ১৬ জনকে নিয়ে এখন পর্যন্ত মারা গেলেন ২৭ হাজার ৭৬৮ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫২৯ জন। তাদের নিয়ে দেশে মোট সুস্থ হয়ে উঠলেন ১৫ লাখ ২৭ হাজার ৮৬২ জন।

দেশে এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৫ দশমিক ৫১ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৬০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৮ হাজার ৩০০টি, আর পরীক্ষা করা হয়েছে ১৮ হাজার ৯৭টি। দেশে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক লাখ ৯৪ হাজার ৯২২টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৭৩ লাখ ৮৯ হাজার ৪৩১টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ২৭ লাখ পাঁচ হাজার ৪৯১টি।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৬ জনের মধ্যে রয়েছেন পুরুষ ১০ জন ও নারী ছয়জন। তাদের নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৭৮৯ জন এবং নারী ৯ হাজার ৯৭৯ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৬ জনের মধ্যে বয়স বিবেচনায় সবচেয়ে বেশি মারা গেছেন ৬১ থেকে ৭০ বছরের মধ্যে পাঁচজন। এরপর ৪১ থেকে ৫০ এবং ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন চারজন করে, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে আছেন দুজন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে আছেন একজন।

বিভাগভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে ঢাকা বিভাগের আছেন সর্বোচ্চ সাতজন, চট্টগ্রাম বিভাগের তিনজন এবং রাজশাহী, খুলনা ও ময়মনসিংহ বিভাগের আছেন দুজন করে।

মারা যাওয়া ১৬ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১২ জন এবং বেসরকারি হাসপাতালে চারজন।