দিনের খবর প্রথম পাতা

কভিডে ২৪ ঘণ্টায় মৃত্যু ৮২ জনের

শনাক্ত তিন হাজার ৬৪১

নিজস্ব প্রতিবেদক: গত ২৪ ঘণ্টায় কভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেছেন ৮২ জন আর শনাক্ত হয়েছেন ৩ হাজার ৬৪১ জন। গতকাল রোববার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। গত ২৯ এপ্রিলের পর এটিই এক দিনে সর্বাধিক মৃত্যু। এপ্রিলের ২৯ তারিখে মারা গিয়েছিলেন ৮৮ জন।

এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ১৩ হাজার ৫৪৮ জন। মোট শনাক্ত ৮ লাখ ৫১ হাজার ৬৮৮ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৫০৯ জন, এখন পর্যন্ত সুস্থ ৭ লাখ ৮২ হাজার ৬৫৫।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২২ হাজার ২৬২টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ২২ হাজার ২৩১টি। এখন পর্যন্ত ৬৩ লাখ ২৭ হাজার ৭৩৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৬ দশমিক ৩৮ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৪৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৯২ দশমিক ১২ জন। মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ৫৫ জন পুরুষ, নারী ২৭ জন। এখন পর্যন্ত পুরুষ ৯ হাজার ৭১২ জন, নারী ৩ হাজার ৮৩৬ জন মারা গেছেন।

বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, গত ২৪ ঘণ্টার মৃতদের মধ্যে ৬০ বছরের বেশি বয়সী ৩৮ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ২১ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ১১ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৯ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ২ জন ও ১১ থেকে ২০ বছর বয়সী একজন মারা গেছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে মারা গেছেন ২১ জন। চট্টগ্রামে ৯ জন, রাজশাহীতে ১২ জন, খুলনায় ৩২ জন, বরিশালে ১ জন, সিলেটে ২ জন, রংপুরে ১ জন ও ময়মনসিংহে ৪ জন মারা গেছেন। ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৭১ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ৮ জন এবং বাসায় মারা গেছেন ৩ জন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন
ট্যাগ ➧

সর্বশেষ..