বাণিজ্য সংবাদ শিল্প-বাণিজ্য

কভিড মোকাবিলায় প্রয়োজন পারস্পরিক সহযোগিতা

কমনওয়েলথের প্যানেল আলোচনায় বক্তারা

নিজস্ব প্রতিবেদক: জলবায়ু পরিবর্তনজনিত কারণে নিয়মিত প্রাকৃতিক দুর্যোগের মোকাবিলা করতে হচ্ছে বাংলাদেশ ও জ্যামাইকার মতো উপকূলীয় দেশগুলোকে। সম্প্রতি কভিড-১৯ এর প্রাদুর্ভাব পরিস্থিতি আরও জটিল করে তুলেছে। কভিড-১৯ ও বৈশ্বিক উষ্ণায়নের মতো প্রতিকূলতা মোকাবিলা করে অর্থনীতি সচল রাখতে কমনওয়েলথভুক্ত দেশগুলো ডিজিটাল গ্রিন টেকনোলজি ইনফরমেশন হাব ও ডিজিটাল মার্কেট প্লেস চালুর মতো উদ্যোগ নিতে পারে। গত সোমবার ভার্চুয়াল প্ল্যাটফর্মে আয়োজিত ‘টুওয়ার্ডস অ্যা গ্রিন অ্যান্ড রিজিলিয়েন্ট বিজনেস রিকোভারি’ বিষয়ে এক প্যানেল আলোচনায় বক্তারা এ অভিমত ব্যক্ত করেন।

‘কানেক্টিং দ্য কমনওয়েলথ প্রাইভেট সেক্টর ফর অ্যা ডিজিটাল অ্যান্ড গ্রিন রিকভারি’ শীর্ষক ওয়েবিনারের অংশ হিসেবে এ সেশন আলোচনার আয়োজন করা হয়। বাংলাদেশ সরকারের সহযোগিতায় ওয়েবিনারটি আয়োজন করে কমনওয়েলথ সেক্রেটারিয়েট।

সেশনটি সঞ্চালনা করেন এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম। বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, প্রধানমন্ত্রীর বেসরকারি খাতবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, প্যাসিফিক আইল্যান্ড প্রাইভেট সেক্টর অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান স্টিফেন লিয়ন, জ্যামাইকার ইকোনমিক গ্রোথ অ্যান্ড জব ক্রিয়েশন মিনিস্টার আওবিন হিল এবং কমনওয়েলথ এন্টারপ্রাইজ ও বিনিয়োগ কাউন্সিলের প্রধান নির্বাহী সামান্থা কোহেন সিভিও আলোচনায় অংশ নেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..