করপোরেট কর্নার

কভিড-১৯ প্রতিরোধে মেটলাইফ ফাউন্ডেশনের অনুদান

মেটলাইফ ফাউন্ডেশন কভিড-১৯ আক্রান্ত আর্থিকভাবে অসচ্ছল এবং দরিদ্র রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও আর্থিক সহায়তা দেয়ার লক্ষ্যে সাজিদা ফাউন্ডেশনকে দুই কোটি টাকার অনুদান দিয়েছে। সাজিদা ফাউন্ডেশন একটি অলাভজনক প্রতিষ্ঠান হিসেবে ১৯৯৩ সাল থেকে বাংলাদেশের মানুষের স্বাস্থ্য, সমৃদ্ধি ও মর্যাদার উন্নয়নে কাজ করে চলেছে।

এ অনুদানের মাধ্যমে সাজিদা ফাউন্ডেশন তাদের কেরানীগঞ্জ হাসপাতালে আরও বেশি সংখ্যক কভিড-১৯ আক্রান্ত দরিদ্র রোগীদের বিনামূল্যে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাসহ হাসপাতালে থাকা বা অন্যান্য স্বাস্থ্যসেবা দিতে পারবে। উল্লেখ্য, কেরানীগঞ্জ হাসপাতালে ১০০টি শয্যা আছে এবং কভিড-১৯ চিকিৎসার জন্য রয়েছে ৬টি নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) এবং ২২টি সেমি-ক্রিটিক্যাল শয্যা।

কভিড-১৯-এর ব্যয়বহুল চিকিৎসা দরিদ্র পরিবারের জন্য বহন করা কঠিন হয়ে পড়ে। এই আর্থিক অনুদানের মাধ্যমে সাজিদা ফাউন্ডেশন সুস্থ হয়ে ওঠা রোগীদের ও তার পরিবারের জীবনযাত্রা সহজ করার জন্য প্রাথমিকভাবে আর্থিক সহায়তা প্রদানের পাশাপাশি তাদের বিনামূল্যে কভিড-১৯ চিকিৎসা সেবা দেয়ার প্রচেষ্টা আরও দীর্ঘ সময়ের জন্য চালিয়ে যেতে পারবে।

অনুদানের একটি অংশ ব্যবহার করা হবে কভিডে আক্রান্ত হয়ে পরিবারের প্রধান উপার্জনকারীর মৃত্যু হয়েছে এমন কিছু দরিদ্র পরিবারকে আর্থিক সহায়তা দেয়ার জন্য।

অনুদান প্রসঙ্গে মেটলাইফ বাংলাদেশের মহাব্যবস্থাপক আলা আহমদ বলেন, ‘বাংলাদেশে কভিড-১৯-এর নিরসনে মেটলাইফ ফাউন্ডেশনের নেয়া উদ্যোগে আমরা অত্যন্ত গর্বিত। দেশের মানুষের পাশে থেকে তাদের প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা ও সুরক্ষা দিতে আমাদের সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত থাকবে।’

এছাড়া বিশ্বব্যাপী মেটলাইফের কর্মীরা এ জাতীয় অন্যান্য কার্যক্রমে নিজেরা আর্থিক অনুদান দিতে পারবেন এবং তাদের অনুদানের সঙ্গে সমপরিমাণ অর্থ যোগ করবে মেটলাইফ ফাউন্ডেশন। বিজ্ঞপ্তি

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..