প্রিন্ট করুন প্রিন্ট করুন

কম্পিউটার সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

 

শেয়ার বিজ ডেস্ক: প্রযুক্তিতে দেশি বাজারের উন্নয়নের প্রত্যাশা নিয়ে দেশের কম্পিউটার শিল্পের জাতীয় সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস)-এর ২৫তম বার্ষিক সাধারণ সভা গতকাল সোমবার অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি রাজধানীর শাহবাগে ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী মিলনায়তনে সাধারণ সভায় ২০১৬ সালের কার্যক্রম ও আর্থিক বিবরণী পেশ করার পাশাপাশি আগামী বছরের জন্য কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়।

বিসিএস সভাপতি আলী আশফাকের সভাপতিত্বে সভায় কার্যনির্বাহী কমিটির সদস্য সহ-সভাপতি ইউসুফ আলী শামীম, মহাসচিব ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, যুগ্ম মহাসচিব নাজমুল আলম ভূঁইয়া (জুয়েল), পরিচালক মো. শাহিদ-উল-মুনীর, এটি শফিক উদ্দিন আহমেদ, এসএম ওয়াহিদুজ্জামানসহ সংগঠনের সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন।

আলোচ্যসূচি অনুসারে ২৪তম বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী সভায় উপস্থাপন করেন বিসিএস সভাপতি। কণ্ঠভোটে কার্যবিবরণী অনুমোদন করেন উপস্থিত সদস্যরা। সভাপতির সম্মতিক্রমে মহাসচিব ইঞ্জিনিয়ার সুব্রত সরকার ২০১৬ সালের কর্মকাণ্ডের বিবরণী এবং সহ-সভাপতি ও কোষাধ্যক্ষের দায়িত্বপ্রাপ্ত  ইউসুফ আলী শামীম ২০১৫-১৬ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পেশ  করেন। ২০১৬ সালের কার্যক্রম, নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং আগামী অর্থবছরের জন্য সমিতির বাজেটের ওপর সভায় উপস্থিত সদস্যরা তাদের মতামত প্রদান করেন। সভায় বিস্তারিত আলোচনা ও মতামতের আলোকে ২০১৬ সালের কার্যক্রম, নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং আগামী অর্থবছরের জন্য সমিতির বাজেট অনুমোদন করা হয়।