Print Date & Time : 30 June 2022 Thursday 1:42 am

করপোরেট গভর্ন্যান্স নিয়ে ডিবিএ’র সেমিনার ১০ মার্চ

নিজস্ব প্রতিবেদক: কোম্পানির সুশাসন-সংক্রান্ত বিষয়ে সেমিনারের আয়োজন করতে যাচ্ছে ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ)।আগামী ১০ মার্চ কক্সবাজারে এ সেমিনার অনুষ্ঠিত হবে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, ডিবিএ সভাপতি আহমেদ রশীদ লালীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বিশেষ অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন ও ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) নবনির্বাচিত চেয়ারম্যান অধ্যাপক আবুল হাসেম। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন ব্যবস্থাপনা পরিচালক কেএএম মাজেদুর রহমান।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডিএসই’র সব পরিচালক, বিএসইসি’র সব কমিশনার, নির্বাহী পরিচালক ও ডিএসই সদস্যরা।

এ বিষয়ে ডিবিএ’র সিনিয়র সহসভাপতি মুস্তাক আহমেদ সাদেক বলেন, ‘পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানিগুলোর জন্য এটি অনেক গুরুত্বপূর্ণ। কারণ এটি যদি ঠিক না থাকে, তাহলে পরিচালকরা তাদের নিজেদের মতো আর্থিক প্রতিবেদন প্রকাশ করবে। পুঁজিবাজারের উন্নয়ন ও বিনিয়োগকারীদের স্বার্থরক্ষা করার জন্য কোম্পানির সুশাসন জরুরি।’ এ বিষয়গুলো বিবেচনাই নিয়ে সেমিনারটি আয়োজন করা হয়েছে বলে জানান তিনি।