আজকের পত্রিকা বাণিজ্য সংবাদ

করোনাতে উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের ঘরে বসে এমসিকিউ পরীক্ষার সুযোগ আনলো জাহাজী

করোনার কারণে সারাবিশ্বেই এখন অচলাবস্থা। শিক্ষাপ্রতিষ্ঠান কবে খুলবে সেটির সদুত্তর কারো কাছেই নেই। অন্যদিকে উচ্চমাধ্যমিক পরীক্ষা কড়া নাড়ছে। তাই অভ্যন্তরীণ নৌরুটের প্রথম প্রযুক্তি সেবাদাতা প্রতিষ্ঠান জাহাজী উচ্চমাধ্যমিক শিক্ষার্থীদের জন্য ঘরে বসে অনলাইনে মডেল টেস্ট দেয়ার ব্যবস্থা চালু করেছে।

অনলাইনে www.specialtrix.com সাইটে রেজিস্ট্রেশন করে যেকোন শিক্ষার্থী বিনামূল্যে তিনটি ফ্রি মডেল টেস্ট দিয়ে যাচাই করতে পারবে। তবে পুরো সিলেবাসের ৪০টি পরীক্ষা দিতে চাইলে একজন শিক্ষার্থীকে পরিশোধ করতে হবে মাত্র ১,০০০ টাকা, যেটি বিকাশ, রকেট বা ব্যাংক কার্ডের মাধ্যমে অনলাইনে পরিশোধ করা যাবে।

দেশের অভ্যন্তরীণ নৌরুটের স্টাফদের সন্তানেরা ভেরিফিকেশন করে বিনামূল্যে এ সেবাটি পাবে। অনলাইনে উচ্চমাধ্যমিক বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য মডেল এমসিকিউ পরীক্ষা শুরু হবে আগামিকাল ২৬ এপ্রিল থেকে।

জাহাজীর করা স্পেশাল ট্রিক্সের সাইটে উচ্চমাধ্যমিকের বাংলা, আইসিটি, পদার্থ বিজ্ঞান, গণিত, জীব বিজ্ঞান ও রয়াসনের সম্পূর্ণ সিলেবাসকে ৪ ভাগ ভাগ করে বিষয়ভিত্তিক ও অধ্যায় ভিত্তিক ৪০ টি পরীক্ষায় সাজানো হয়েছে। একই পেপারের সিলেবাসকে ৪ ভাগে ভাগ করে পরপর ৪ দিন নেওয়ার কারণে পরীক্ষার্থীরা একবার একটা বিষয় রিভিশন শুরু করলে একবারে শেষ করতে পারবে।

প্রতিটা পরীক্ষা আমরা বোর্ড স্টাইলে রেখেছি। কোন বিষয়ের পর কোন বিষয় আসবে, সেই রুটিনও করা হয়েছে বোর্ড স্টাইলে, যেন শেষ সময়ের এই প্রস্তুতি একজন শিক্ষার্থীর বোর্ড পরীক্ষায় গিয়েও সর্বোচ্চ কাজে লাগে। পরীক্ষা শেষ করার সাথে সাথেই একজন পরীক্ষার্থী তার প্রাপ্ত নাম্বার দেখার পাশাপাশি সঠিক উত্তরপত্র মিলিয়ে দেখতে পারবে।

মে মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে জেএসসি এবং এসএসসি পরীক্ষার্থীদের জন্য মডেল টেস্ট আমাদের সাইটে অবমুক্ত করা হবে। এ সংক্রান্ত সকল আপডেট পাওয়া যাবে স্পেশাল ট্রিক্সের ফেইসবুক পেইজে: https://www.facebook.com/SpeciaLTriX। বিজ্ঞপ্তি

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..