সারা বাংলা

করোনাভাইরাস রোধে জেলা প্রশাসনের গণবিজ্ঞপ্তি

প্রতিনিধি, ফরিদপুর: ফরিদপুরে শপিংমল, রেস্টুরেন্ট, বাণিজ্য কেন্দ্র, ভ্রাম্যমাণ ফাস্টফুডের দোকান, আবাসিক হোটেল, পশুর হাট, বিনোদন কেন্দ্র, পার্ক, মেলা, সামাজিক অনুষ্ঠান, ধর্মীয় সমাবেশ, রাস্তার পাশের খাবার ও চা দোকানের আড্ডা বন্ধ ঘোষণা করা হয়েছে। গতকাল সকালে ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেওয়া হয়।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, খাদ্যসামগ্রী, ওষুধ, মাছ-মাংসের দোকানসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের সব দোকানপাট, কাঁচাবাজার, সাধারণ খাবারের হোটেল, চিকিৎসা প্রতিষ্ঠান যথারীতি খোলা থাকবে। তবে এসব স্থানে কেনাকাটার সময় কমপক্ষে এক মিটার নিরাপদ দূরত্ব বজায় রাখতে হবে। জেলা ও উপজেলা পর্যায়ে খাদ্যদ্রব্যের পাইকারি বাজার দুপুর ১২টা হতে সন্ধ্যা ৬টা পর্যন্ত অনুমতিসাপেক্ষে খোলা থাকবে।

এতে বিদেশফেরতদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনের বিষয়টি নিশ্চিত করে কারও শরীরে করোনাভাইরাসের লক্ষণ দেখা দিলে নিকটস্থ স্বাস্থ্যকেন্দ্র, থানা বা উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে। নির্দেশনা অমান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কথাও উল্লেখ করা হয়।

সত্যতা নিশ্চিত করে ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার বলেন, করোনা পরিস্থিতি মোকাবিলার স্বার্থে এ পদক্ষেপ নেওয়া হয়েছে। তিনি বলেন, ঘোষণার পর থেকেই এ নির্দেশনা চালু হয়েছে। পরবর্তী ঘোষণার পূর্ব পর্যন্ত এ বিধিনিষেধ অব্যাহত থাকবে।

এ ঘোষণা ফরিদপুরে মাইকিং করে প্রচার করা হয়। দুপুর থেকে পুলিশ এ নির্দেশ কার্যকর করতে পদক্ষেপ নেওয়া শুরু করেছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..