দিনের খবর বিশ্ব সংবাদ শেষ পাতা

করোনায় আক্রান্তের শীর্ষে থাকা ‘সম্মানের প্রতীক’: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, দেশটিতে বিশ্বের মধ্যে সর্বোচ্চ সংখ্যক করোনাভাইরাস রোগী থাকাটা ‘একটা সম্মানের প্রতীক।’ মঙ্গলবার হোয়াইট হাউজে এক সংবাদ সম্মেলনে ট্রাম্প বলেন, আমি সম্মানের একটা দৃষ্টি নিয়ে এটা দেখছি, এটা ভালো কারণ এর অর্থ হচ্ছে যে আমাদের পরীক্ষা অন্য সবার চেয়ে ভালো। খবর বিবিসির।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যমতে, যুক্তরাষ্ট্রে ১৫ লাখ মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে প্রায় ৯২ হাজার মানুষের। যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় সর্বোচ্চ সংখ্যক করোনা রোগী রয়েছে রাশিয়ায়। দেশটিতে প্রায় তিন লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছে।

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের প্রাদুর্ভাব হওয়ার পর সোমবার প্রথমবারের মতো মন্ত্রিসভার সদস্যদের নিয়ে বৈঠক করেন ট্রাম্প। এরপর তিনি সাংবাদিকদের বলেন, যখন আপনার বলেন যে আমাদের দেশে আক্রান্ত বেশি, এর অর্থ হচ্ছে অন্য যে কারো বেশি টেস্ট করছি আমরা।

ট্রাম্প বলেন, তাই আমাদের অনেক আক্রান্ত আছে। আমি এটাকে খারাপ হিসেবে দেখি না। বরং আমি এটা ভালো বিষয় হিসেবে সম্মান নিয়ে দেখি, কারণ এর মানে হচ্ছে আমাদের পরীক্ষা অনেক ভালো। তাই আমি এটাকে একটি সম্মানের প্রতীক হিসেবে দেখি। এটা সত্যিই একটি সম্মানের প্রতীক। পরীক্ষা ও পেশাদাররা যেসব কাজ করেছেন এটা তারই ফল।

যুক্তরাষ্ট্রের সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল জানিয়েছে যে, মঙ্গলবার পর্যন্ত যুক্তরাষ্ট্রে এক কোটি ২৬ লাখ করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে। সংখ্যার হিসাবে বিশ্বের যেকোনো দেশের চেয়ে বেশি পরীক্ষা করেছে যুক্তরাষ্ট্র। তবে প্রতি এক হাজারের মধ্যে যতজন মানুষকে পরীক্ষা করা হয়েছে, সেই তালিকায় যুক্তরাষ্ট্রের অবস্থান ১৬তম।

প্রিন্ট করুন প্রিন্ট করুন
ট্যাগ ➧

সর্বশেষ..