বিশ্ব সংবাদ

করোনায় ইতালিতে মৃত্যু সাড়ে পাঁচ হাজার

শেয়ার বিজ ডেস্ক : নভেল করোনাভাইরাসে বিপর্যস্ত ইতালিতে মৃতের সংখ্যা সাড়ে পাঁচ হাজারে পৌঁছেছে।  রোববার দিন শেষে ইতালিতে আরও ৬৫১ জনের মৃত্যু হয়। এতে কভিড-১৯ রোগে মৃতের সংখ্যা পৌঁছেছে পাঁচ হাজার ৪৪৭ জনে। খবর: রয়টার্স।

রোববার মৃতের সংখ্যা আগের দিনের চেয়ে কিছু কম। গত শনিবার রেকর্ড ৭৯৩ জনের মৃত্যু হয়েছিল ইউরোপের দেশটিতে। দেশটিতে নভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৯ হাজার ১৩৮। আগের দিন সংখ্যাটি ছিল ৫৩ হাজার ৫৭৮। এ হিসেবে আক্রান্তের হার বেড়েছে ১০ দশমিক চার শতাংশ। গত ২১ ফেব্রুয়ারি ইতালিতে প্রথম কভিড-১৯ রোগীর মৃত্যুর পর থেকে দিনে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির হার এটাই সবচেয়ে কম। ইতালিতে আক্রান্তদের মধ্যে সাত হাজার সম্পূর্ণ সুস্থ হয়েছেন। তবে এখনও আইসিইউতে আছেন তিন হাজার ৯ জন।

করোনাভাইরাস সংক্রমণের উৎস দেশ চীনে ক্রমান্বয়ে পরিস্থিতির উন্নতি ঘটলেও ইতালি প্রথম মৃত্যুর পর এক মাস না গড়াতেই মৃতের সংখ্যায় চীনকে ছাড়িয়ে যায়। শনিবার একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ডের পর ইতালির সবচেয়ে আক্রান্ত এলাকা লম্বর্ডিতে নতুন করে কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়। ওই এলাকায় বাড়ির বাইরে সব ধরনের খেলাধুলা ও ব্যায়াম নিষিদ্ধ করা হয়েছে, পাশাপাশি ভেন্ডিং মেশিনের ব্যবহারও নিষিদ্ধ করা হয়েছে।

জরুরি সাপ্লাই চেইন ছাড়া ব্যবসাপ্রতিষ্ঠানগুলোকে সব ধরনের কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। হাসপাতাল, সড়ক ও রেলপথ বাদে সব ধরনের নির্মাণকাজও বন্ধ রাখতে বলা হয়েছে। খোলা আকাশের নিচে বসা সাপ্তাহিক মার্কেটগুলোও বন্ধ রাখা হয়েছে। ইতালিতে মৃত সাড়ে পাঁচ হাজারের মধ্যে লম্বার্ডিতে মৃতের সংখ্যা তিন হাজার ৯৫।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..