স্পোর্টস

করোনায় চমক দেখালেন সাইফউদ্দিন

ক্রীড়া প্রতিবেদক: করোনাভাইরাসের কারণে ঘরবন্দি ক্রিকেটাররা। তবে বসে নেই তারা। যে যার মতো প্রতিদিন নিয়ম করে করছেন ফিটনেস অনুশীলন। সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ কেউ আবার দিচ্ছেন ভিডিও। এদিক দিয়ে সবচেয়ে এগিয়ে রয়েছেন মুশফিকুর রহিম। তবে কোনো অংশে কম যাচ্ছেন না অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। গত এক মাসে এ পেসার করেছেন কঠোর অনুশীলন। হাতে হাতেই পেয়েছেন ফলও। চার কেজি ওজন কমিয়েছেন তিনি। সব মিলিয়ে করোনায় চমক দেখালেন সাইফউদ্দিন।

বৃহস্পতিবার নিজের অফিশিয়াল ফেসবুক পেজে একটি ভিডিও পোস্ট করেন সাইফউদ্দিন। ভিডিওতে তাকে দৌড়ানো থেকে শুরু করে বিভিন্নভাবে জিম করতে দেখা যায়। সেই ভিডিও’র ক্যাপশনে তিনি লেখেন, ‘আলহামদুলিল্লাহ প্রায় এক মাসের চেষ্টায় চার কেজি ওজন কমিয়ে আনলাম।’

বেশ কিছুদিন ধরেই সাইফউদ্দিন ভুগছিলেন জ্বর-সর্দিতে। তবে করোনা পরীক্ষা করাননি তিনি। গত মঙ্গলবার বিসিবির প্রধান চিকিৎসক গণমাধ্যমে সাইফের সুস্থ হয়ে ওঠার খবর জানান। বর্তমানে বাসার কাছেই জিমে শরীরচর্চা করছেন এ ক্রিকেটার। সেখান থেকেই বৃহস্পতিবার এ অলরাউন্ডার দিয়েছেন সুসংবাদ। এক মাসে ওজন কমিয়েছেন চার কেজি।

গত মার্চ থেকেই দেশের ক্রিকেট বন্ধ। কবে আবার সব আগের মতো হবে কেউ সুনির্দিষ্ট করে বলতে পারছেন না। তবে দেশের অবস্থা একটু ভালো হলেই ক্রিকেটারদের দলগত অনুশীলনের অনুমতি দেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আপাতত ফিটনেস ট্রেনারদের পরামর্শ মতোই ক্রিকেটাররা যে যার মতো করছেন অনুশীলন। তাতে সবচেয়ে বেশি ফল পেয়েছেন সাইফউদ্দিন।

সবার মতো সাইফউদ্দিনও চান দ্রুত মাঠে খেলা ফিরে আসুক। এজন্য এ অলরাউন্ডার নিজেকে তৈরি করছেন। তার ইচ্ছে করোনাকালে যতটা পারা যায় ফিটনেসটা সর্বোচ্চ পর্যায়ে রাখতে। সে চেষ্টাতে আপাতত সফলই বলা যায় তাকে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..