দিনের খবর প্রচ্ছদ শেষ পাতা

করোনায় প্রাণ হারালেন অতিরিক্ত সচিব

নিজস্ব প্রতিবেদক: নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মারা গেছেন কিছুদিন আগেই অবসরোত্তর ছুটিতে যাওয়া (পিআরএল) তথ্য কমিশনের অতিরিক্ত সচিব তৌফিকুল আলম (৫৯) মরা গেছেন। এপ্রিলের শুরুর দিকেই করোনা পজিটিভি হয়েছিলেন কৃষিবিদ তৌফিকুল।

আজ শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে তার।ঢামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন ও কৃষিবিদ ইনস্টিটিউটের মহাসচিব খাইরুল আলম প্রিন্স তার মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন।

খাইরুল আলম প্রিন্স জানান, কোভিড-১৯ আক্রান্ত হওয়ার পর থেকেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি ছিলেন তৌফিকুল আলম। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি।

ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বলেন, এপ্রিলের প্রথমেই করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হন তৌফিকুল আলম। তাকে ঢামেক করোনা ইউনিট চালুর পরই এখানে ভর্তি করা হয়। শুরুতে তাকে আইসিইউতে ভর্তি করা হয়। কিছুদিন পর তিনি কিছুটা সুস্থ হলে তাকে ভিআইপি কেবিনে নেওয়া হয়। এরপর আবার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেওয়া হয়।

নাসির উদ্দিন বলেন, সবশেষ তাকে হাসপাতালের নতুন ভবনের আইসিইউতে নেওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় আজ (শুক্রবার) সকাল সাড়ে ১০টার দিকে তিনি মারা গেছেন।

বিসিএস অষ্টম ব্যাচের (১৯৮৬) কর্মকর্তা ছিলেন তৌফিকুল আলম। সবশেষ তথ্য কমিশনের সচিব ছিলেন তিনি। গত ফেব্রুয়ারিতে তিনি এলপিআরে যান। রাজধানীর আজিমপুর কবরস্থানে তাকে দাফন করা হবে বলে জানা গেছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..