খবর

করোনার টিকা বেসরকারিভাবে আনার সুযোগ দিতে হবে

নিজস্ব প্রতিবেদক: চলতি বছরের সংসদের শীতকালীন অধিবেশনে জাতীয় পার্টির সংসদ সদস্য (পিরোজপুর-৩) ডা. মো. রুস্তম আলী ফরাজী করোনা টিকা বেসরকারিভাবে আমদানির সুযোগ দেয়ার প্রস্তাব দিয়েছেন।

জাতীয় সংসদে তিনি বলেছেন, ‘টিকা নিয়ে কথা ওঠে। আমি মনে করি এ ব্যাপারে সবার সঙ্গে যোগাযোগ করা উচিত ছিল। বেসরকারিভাবে যারা দক্ষ তাদের মাধ্যমে বিশ্বের বিভিন্ন দেশ থেকে বিভিন্ন কোম্পানির সঙ্গে আলোচনা করে, ইউরোপ-আমেরিকা বা চায়না থেকে টিকা আনার সুযোগ দেয়া উচিত।’

গতকাল সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সরকার যেটা আনছে, সেটা তো আনছেই। বেসরকারিভাবে ভ্যাকসিন এনে তারা আবার এটাকে বিপণন করতে পারে। কারণ ৪০০, ৫০০, ৬০০ টাকা দাম পড়বে, যে কোনো লোক এটার দুটি ভ্যাকসিন নিতে পারবে। বুস্টার ডোজের জন্য দুটি লাগবে। তারপর লাগবে কি নাÑসেটা আরও চিন্তা-ভাবনা করবে গবেষকরা। এজন্য আমি মনে করি যারা ভ্যাকসিন আনতে পারবে তাদের আনার সুযোগ দেয়া হোক। তাতে ৫০ শতাংশ লোক ভ্যাকসিন নিতে পারবেন। বাকি যেটা পারবে না, প্রধানমন্ত্রী যেহেতু সরকারি টাকা দিয়ে আনবেন, এনে দরিদ্র মানুষদের বিনা পয়সায় দেবেন।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্যে করে রুস্তম আলী ফরাজী বলেন, সমালোচকরা সমালোচনা করবেই, আপনি তাতে কোনোভাবে ভ্রƒক্ষেপ করবেন না। আপনি এগিয়ে যান, দেশ এগিয়ে যাচ্ছে। মানুষ চায় দুর্নীতিমুক্ত একটি সমাজ। সাধারণ মানুষের আপনার ওপর আস্থা আছে, এই আস্থা যেন কখনও নষ্ট না হয়।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..