দিনের খবর প্রচ্ছদ প্রথম পাতা

করোনায় আক্রান্ত ৪ হাজার পুলিশ

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ পুলিশে নতুন করে গত ২৪ ঘণ্টায় আরো ১৫২ জন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছে। আজ মঙ্গলবার পর্যন্ত সারা দেশে মোট চার হাজার ৫৩ জন আক্রান্ত হয়েছে। পুলিশ সদর দপ্তরের এআইজি মিডিয়া সোহেল রানা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, চলমান করোনাযুদ্ধে মানুষের সেবা করতে গিয়ে এখনো পর্যন্ত চার হাজার ৫৩ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ১৫২ জন আক্রান্ত হয়েছে। এসব পুলিশ সদস্যদের মধ্যে মাঠ পর্যায়ে কাজ করা সদস্যরাই বেশি।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, মোট করোনায় আক্রান্তের মধ্যে এক হাজার ১১৯ জন পুলিশ করোনাকে জয় করে বাড়ি ফিরেছেন। আক্রান্তদের কেন্দ্রীয় পুলিশ হাসপাতালসহ দেশের বিভিন্ন পুলিশ হাসপাতালে চিকিৎসা ও সেবা দেওয়া হচ্ছে। এখনো দুই হাজার ৯৩৪ জন পুলিশ করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছে। সুস্থ হয়ে বাড়ি ফেরাদের মধ্যে অনেকেই জনগণের সেবায় নিজেকে নিযুক্ত করতে আবারও কাজে যোগদান দিয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, এখনো পর্যন্ত ১৪ জন পুলিশ সদস্য চলমান করোনাযুদ্ধে দেশের জন্য জীবন উৎসর্গ করেছেন। সহকর্মী হারানোর শোককে শক্তিতে পরিণত করে দেশ সেবার দৃপ্ত শপথ বুকে ধারণ করে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ। পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রামণ ঝুঁকি কমাতে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণসহ পুলিশ চিকিৎসাধীন এমন হাসপাতালগুলো পর্যাপ্ত পরিমাণ উন্নত চিকিৎসা সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে।

শুধু মাঠ পর্যায়ের নয়, করোনায় ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারাও আক্রান্ত হচ্ছেন জানিয়ে আরেকটি সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার একজন, পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার আটজন, অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) পদমর্যাদার ১৯ জন, সহকারী পুলিশ সুপার পদমর্যাদার ২০ জন, ইন্সপেক্টর পদমর্যাদার ৯৮ জনসহ বাকিরা এসআই, এএসআই এবং কনস্টেবল।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..