দিনের খবর

করোনায় আরও ৯৫ জনের মৃত্যু

নতুন আক্রান্ত ৪২৮০

নিজস্ব প্রতিবেদক: নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৯৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১০ হাজার ৬৮৩ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও চার হাজার ২৮০ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট সাত লাখ ৩২ হাজার ৬০ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে সাত হাজার ৭২ জন। এ নিয়ে দেশে মোট ছয় লাখ ৩৫ হাজার ১৮৩ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ বুধবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৩৩৫টি ল্যাবে ২৮ হাজার ৪০৮টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ২৮ হাজার ৫৬১টি। করোনা শনাক্তের হার ১৫ দশমিক শূন্য সাত শতাংশ। মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ। সুস্থতার হার ৮৬ দশমিক ৭৭ শতাংশ।

২৪ ঘণ্টায় নতুন ৯৫ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ৫৯ জন ও নারী ৩৬ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন সাত হাজার ৮৮৬ জন ও নারী দুই হাজার ৭৯৭ জন।

এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২২ জন ও ষাটোর্ধ্ব ৫৭ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগের ৫৮ জন, চট্টগ্রাম বিভাগের ১৭ জন, রাজশাহী বিভাগে আটজন, খুলনা বিভাগের তিনজন, বরিশাল বিভাগের দুজন, সিলেট বিভাগের তিনজন, রংপুর বিভাগে তিনজন, ময়মনসিংহ বিভাগে একজন। হাসপাতালে ৯১ জন ও বাড়িতে চারজন মারা গেছে।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্যে দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..