দিনের খবর প্রচ্ছদ বিশ্ব সংবাদ শেষ পাতা

করোনায় একদিনে সাড়ে ৩ হাজারের বেশি মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বে দ্রুত গতিতে বাড়ছে করোনা ভাইরাস সংক্রমণ। সাথে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। সবচেয়ে উদ্বেগজনক অবস্থা ইতালি, স্পেন, ফ্রান্স আর যুক্তরাষ্ট্রে।

করোনা ভাইরাসে বিশ্বে একদিনে সর্বোচ্চ সাড়ে ৩ হাজার প্রাণহানি হয়েছে। মোট মৃতের সংখ্যা ৩০ হাজার ৮শ’। শুধু ইতালিতে ১০ হাজারের বেশি মৃত্যু হয়েছে এই ভাইরাসে। ১৯৯টি দেশ ও অঞ্চলে বর্তমানে আক্রান্তের সংখ্যা ৬লাখ ৬২ হাজারের বেশি।

ভাইরাসে ইউরোপের দেশ ইতালিতে একদিনে নতুন করে আরো ৮৮৯ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ালো। দেশটিতে মোট আক্রান্ত ৯২ হাজারের বেশি।

ইতালির পর মৃত্যুর সংখ্যায় ইউরোপের আরেক দেশ স্পেন। নতুন করে দেশটিতে মারা গেছে ৮৪৪ জন। এই নিয়ে মৃতের সংখ্যা প্রায় ৬ হাজার। নতুন সাড়ে সাত হাজারসহ মোট আক্রান্তের সংখ্যা প্রায় ৭৪ হাজার।

শুরুতে গুরুত্ব না দিলেও করোনা ভাইরাসের নতুন মূলকেন্দ্র বলা হচ্ছে যুক্তরাষ্ট্রকে। দেশটিতে আক্রান্তের সাথে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। একদিনে নতুন করে ৫২১জনের মৃত্যু হয়েছে। যা নিয়ে মোট মৃতের সংখ্যা দুই হাজার দু’শর বেশি। দেশটিতে আক্রান্তের সংখ্যা একলাখ ২৩ হাজারের বেশি।

এছাড়া, ফ্রান্সে ৩১৯, যুক্তরাজ্যে ২৬০, ইরানে ১৩৯, নেদারল্যান্ডে ৯৩, জার্মানিতে ৮২, বেলজিয়ামে ৬৪, সুইজারল্যান্ডে ৩৩ জনের মৃত্যু হয়েছে।

এদিকে, ভারতে টানা ২১ দিনের লকডাউনের কারণে দিল্লিতে আটকা পড়েছে বিভিন্ন রাজ্যের কয়েক হাজার শ্রমিক। পরিস্থিতি মোকাবেলায় হাইওয়ের পাশে ত্রাণ শিবির খোলার ঘোষণা দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..