দিনের খবর

করোনায় দেশের বিভিন্ন স্থানে ১৭২ জনের মৃত্যু

শেয়ার বিজ ডেস্ক ঃ চলমান কঠোর লকডাউনেও করোনায় মৃত্যু ও আক্রান্তের হার ঊর্ধ্বমুখী। রোগীর চাপে বেসামাল হাসপাতালগুলো। শয্যা ও অক্সিজেন সংকটে রোগী ও স্বজনদের ভোগান্তি চরমে। এমন পরিস্থিতিতে অাজ শুক্রবার সকালেই দেশের বিভিন্ন স্থানে ১৭২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। সূত্র সময় টিভি।

চট্টগ্রাম: টানা তিনদিন সর্বোচ্চ মৃত্যুর পর শুক্রবার (৩০ জুলাই) চট্টগ্রামে করোনায় মৃত্যুর সংখ্যা কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় নগরীর বিভিন্ন হাসপাতালে মারা যান নয়জন। তবে একই সময়ে রেকর্ড এক হাজার ৪৬৬ জন আক্রান্ত হয়েছেন।

চাঁদপুর: চাঁদপুরে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা এখনও ঊর্ধগতিতেই আছে। এমন পরিস্থিতিতে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে আরও ৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ৬১১ জনের নমুনায় ২৯২ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এতে আক্রান্তের হার ৪৭.৭৯ শতাংশ।

কুমিল্লা: কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় গত ২৪ ঘণ্টায় ১৪ জনের মৃত্যু।

খুলনা বিভাগ

খুলনা: খুলনার দুই হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৮ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে শহীদ শেখ আবু নাসের হাসপাতালের করোনা ইউনিটে দুইজন ও গাজী মেডিকেল হাসপাতালের করোনা ইউনিটে তিনজনের মৃত্যু হয়েছে।

সাতক্ষীরা: সাতক্ষীরা মেডিকেলে গত ২৪ ঘণ্টায় করোনা ও করোনার উপসর্গ নিয়ে ৪ জনের মৃত্যু হয়েছে।

কুষ্টিয়া: কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালে বৃহস্পতিবার (২৯ জুলাই) সকাল ৮টা থেকে শুক্রবার (৩০ জুলাই) সকাল ৮টা পর্যন্ত গেল ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আরও ৮ জনের মৃত্যু হয়েছে।

নড়াইল: নড়াইল জেলা সদর হাসাপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় ১ জনের মৃত্যু হয়েছে।

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গা জেলা সদর হাসপাতালে করোনা ও উপসর্গে নতুন করে আরও ৫ জনের মৃত্যু হয়েছে।

ঝিনাইদহ: ঝিনাইদহ জেলা সদর হাসপাতালে ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ৬ জন মারা গেছেন। একই সময়ে নতুন করে আরও ৭৫ জন আক্রান্ত শনাক্ত হয়েছে।

রাজশাহী বিভাগ

রাজশাহী: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গেল ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে ১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে সাতজন ও উপসর্গে ছয়জন মারা গেছেন।

বগুড়া: বগুড়ার তিনটি হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় এবং করোনা উপসর্গ নিয়ে আরও ১৯ জন মারা গেছেন। এদের মধ্যে ১২ জন করোনায় এবং ৭ জন করোনা উপসর্গ নিয়ে মারা যান। সিভিল সার্জন অফিসের তথ্যমতে ২৪ ঘণ্টায় ৪৫৭টি নমুনা পরীক্ষায় ১৪৯ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। সংক্রমণের হার ২৮ শতাংশ।

রংপুর বিভাগ

পঞ্চগড়: পঞ্চগড়ে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১ জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি নতুন করে আরও ১০৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

রংপুর: রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩ জনের মৃত্যু হয়েছে।

দিনাজপুর: দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু হয়েছে।

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ১ জনের মৃত্যু হয়েছে।

ময়মনসিংহ বিভাগ

ময়মনসিংহ: ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় আটজন ও উপসর্গ নিয়ে ১০ জনের মৃত্যু হয়েছে।

কিশোরগঞ্জ: কি‌শোরগ‌ঞ্জের বিভিন্ন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ক‌রোনায় ৩ জ‌নের মুত্যু মৃত্যু হয়েছে।

বরিশাল বিভাগ

বরিশাল: বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় আরও ১২ জন মৃত্যুবরণ করেছেন। এরমধ্যে চারজন ছিল করোনা পজেটিভ ছিলেন, বাকীরা নানা উপসর্গ নিয়ে মারা গেছেন।

পটুয়াখালী: করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় পটুয়াখালীতে পাঁচজনের মৃত্যু হয়েছে।

ঢাকা বিভাগ

টাঙ্গাইল: টাঙ্গাইলে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছ। পাশাপাশি ৫৫৬টি নমুনা পরীক্ষা করে ১৫২ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছে।

ফরিদপুর: ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ১৪ জনের মৃত্যু হয়েছে।

সিলেট বিভাগ

সিলেট: সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া একই সময়ে নতুন করে আরও ৮০২ জন আক্রান্ত শনাক্ত হয়েছে। শুধু সিলেট জেলায় একই সময়ে ১৪ জনের মৃত্যু হয়েছে। পাশাপশি নতুন করে ৪৬৪ জন আক্রান্ত শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৫০.৬৬ শতাংশ।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..