দিনের খবর প্রচ্ছদ প্রথম পাতা বিশ্ব সংবাদ

করোনায় মৃত্যু তিন লাখ, আক্রান্ত ৪৪ লাখ

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃত্যু তিন লাখ ও আক্রান্ত ৪৪ লাখ ছাড়িয়েছে। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী আজ শুক্রবার সকাল নয়টা পর্যন্ত করোনায় এখন পর্যন্ত সারা বিশ্বে মারা গেছেন ৩ লাখ ২ হাজার ৩৭৬ জন। আর আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৪০ হাজার ৯৮৯ জন।

সবশেষ তথ্য অনুসারে, এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত এবং সর্বাধিক মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ১৭ হাজার ৫১২ জন এবং মারা গেছেন ৮৫ হাজার ৮৮৬ জন।

করোনা নিয়ন্ত্রণে রাশিয়া প্রথমদিকে সাফল্য দেখালেও এখন দেশটিতে ভাইরাসটি ছড়িয়ে পড়েছে। যুক্তরাষ্ট্রের পরেই দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত দেশ হয়েছে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২ লাখ ৫২ হাজার। আর মৃত্যু হয়েছে দুই হাজার ৩০৫ জনের। আক্রান্তের সংখ্যায় রাশিয়া দ্বিতীয় হলেও আমেরিকা ও ইউরোপের অনেক দেশের তুলনায় মৃত্যু সংখ্যা অনেক কম দেশটিতে।

তৃতীয় সর্বোচ্চ আক্রান্ত দেশ যুক্তরাজ্য। এখন পর্যন্ত দেশটিতে ২ লাখ ৩৪ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। আর দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ হাজার ৬৯৩ জন মারা গেছেন দেশটিতে।

স্পেনে চতুর্থ সর্বোচ্চ আক্রান্ত হয়েছেন ২ লাখ ২৯ হাজার জন এবং মৃত্যুর সংখ্যায় দেশটি পঞ্চম। করোনায় স্পেনে মারা গেছেন ২৭ হাজার ৩২১ জন ।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৮৩ জনের। বৃহস্পতিবার (১৪ মে) পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৮৬৩ জন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..